বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

গাজা ক্রসিং বন্ধ করে দিচ্ছে ইসরায়েল

আপডেট : ২৪ এপ্রিল ২০২২, ১১:২২

গাজা উপত্যকার ফিলিস্তিনি কর্মীদের একমাত্র ক্রসিংটি বন্ধ করে দেবে ইসরায়েল। অবরুদ্ধ গাজা উপত্যকা থেকে তিনটি রকেট হামলার অভিযোগ তোলার পর শনিবার (২৩ এপ্রিল) এই ঘোষণা দিয়েছে ইসরায়েলি কর্তৃপক্ষ। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে কাতার ভিত্তিক সংবাদ মাধ্যম আলজাজিরা।

মুসলমানদের কাছে পবিত্র রমজান মাসে ইসরায়েল-ফিলিস্তিন উত্তেজনা বৃদ্ধি অব্যাহত রয়েছে। শুক্রবার ইসরায়েলি সেনাবাহিনী অভিযোগ করেছে গাজা উপত্যকার নিয়ন্ত্রণকারী দল হামাস ইসরায়েল লক্ষ্য করে তিনটি রকেট হামলা চালিয়েছে। ইসরায়েলি কর্তৃপক্ষের দাবি এসব রকেটের একটি খোলা মাঠে, আরেকটি ফিলিস্তিনি সীমানায় বিস্ফোরিত হয়। তবে এর বেশি তথ্য সরবরাহ করেনি ইসরায়েলি সেনাবাহিনী।

এর আগে সপ্তাহের শুরুতে ইসরায়েলি সামরিক বাহিনী জানায়, গাজা উপত্যকা থেকে চারটি রকেট উৎক্ষেপণ করা হলেও সেগুলো প্রতিহত করে তাদের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা। ইসরাইলি সেনাবাহিনীর বিবৃতিতে বলা হয়েছে, গাজার ব্যবসায়ী এবং কর্মীদের জন্য আগামী রবিবার পর্যন্ত বন্ধ রাখা হবে।

গত সপ্তাহে দুইবার গাজা উপত্যকার বিভিন্ন স্থানে বিমান হামলা চালিয়েছে ইসরাইলি সেনাবাহিনী। তাদের দাবি গাজার সামরিক স্থাপনায় হামলা চালানো হয়েছে। দখলকৃত পূর্ব জেরুজালেমে আল-আকসা মসজিদ চত্বরে উত্তেজনার মধ্যে গাজা উপত্যকায় ঐ বিমান হামলা চালানো হয়।

ইত্তেফাক/এএইচপি

এ সম্পর্কিত আরও পড়ুন

ইরান-ইসরাইল গোপন ছায়াযুদ্ধ এখন প্রকাশ্যে!

ইরান-ইসরায়েল ছায়াযুদ্ধ কি বাস্তব যুদ্ধে রূপ নিচ্ছে

ইসরায়েলি বাহিনী সাংবাদিক শিরিনকে হত্যা করেছে: জাতিসংঘ

১২০০ বছরের পুরোনো মসজিদের সন্ধান ইসরায়েলে

এ সম্পর্কিত আরও পড়ুন

মোহাম্মদ বিন সালমান: ‘ভিলেন’ থেকে বিশ্বনেতা

কেন ‘নতজানু’ হলেন এরদোয়ান, সৌদি যুবরাজের ঘনিষ্ঠ হতে উদগ্রীব

সম্পর্ক ঘনিষ্ঠ করতে যেভাবে সৌদি যুবরাজকে স্বাগত জানাচ্ছে তুরস্ক

ঈদুল আজহার সম্ভাব্য তারিখ জানালো আমিরাত