বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বাংলাদেশ-ভারত ৫০ বছরের বন্ধুত্ব এখন সর্বোচ্চ পর্যায়ে: শ্রিংলা

আপডেট : ২৫ এপ্রিল ২০২২, ২৩:৫০

বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বের ৫০ বছরের সম্পর্ককে ইতিহাসের সোনালি অধ্যায় হিসেবে উল্লেখ করে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব হর্ষ বর্ধন শ্রিংলা বলেছেন, ‘দুই দেশের সম্পর্ক গত এক দশকে এখন এক অনন্য উচ্চতায় পৌঁছেছে।’

সোমবার (২৫ এপ্রিল) সকালে ভারত-বাংলাদেশের কূটনীতিক সম্পর্কের ঐতিহাসিক ৫০ বছর উপলক্ষে অনুষ্ঠিত ‘লগো এবং ব্যাকড্রপ’ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন হর্ষ বর্ধন শ্রিংলা। ভারতের নয়াদিল্লির বাংলাদেশ হাইকমিশনের বঙ্গবন্ধু হল মিলনায়তনে এ অনুষ্ঠান হয়। 

বক্তব্য রাখছেন নয়াদিল্লির বাংলাদেশ দূতাবাসে নিযুক্ত হাইকমিশনার মুহাম্মদ ইমরান।

হর্ষ বর্ধন শ্রিংলা বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার যৌথ ভূমিকায় দুই দেশের বিদ্যমান দ্বিপাক্ষিক ইস্যুতে ইতিবাচক পদক্ষেপ নেওয়া হচ্ছে। দুই দেশের মানুষের মধ্যে বন্ধুত্বের সম্পর্ক এখন সর্বোচ্চ পর্যায়ে এবং আমরা এই সম্পর্ক সবসময় এগিয়ে নিতে চাই।

অনুষ্ঠানে ভারতের নয়াদিল্লির বাংলাদেশ দূতাবাসে নিযুক্ত হাইকমিশনার মুহাম্মদ ইমরান বলেন, আমাদের মহান মুক্তিযুদ্ধের ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধে অকৃত্রিম বন্ধু হিসেবে ভারত যেভাবে সহযোগিতা করেছে তা বাঙালি জাতির কাছে চিরস্মরণীয় হয়ে থাকবে। দ্বিপাক্ষিক মৌলিক ইস্যুতেও দুই দেশের সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে বলে উল্লেখ করেন হাইকমিশনার। 

এ সময় ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্মসচিব স্মিতা পান্ডসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে লগো প্রতিযোগিতায় অংশগ্রহনকারী ৬ জন বিজয়ীর মধ্যে পুরস্কার বিতরণ করেন ভারতের পররাষ্ট্র সচিব ও হাইকমিশনার।

ইত্তেফাক/এএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

বন্যায় ক্ষতিগ্রস্থ একটি এলাকার দায়িত্ব নিতে চায় সিডনি-বাংলা গ্রুপ

আনন্দ উৎসবে লন্ডনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সুবর্ণজয়ন্তী উদযাপিত

মালদ্বীপে অর্থনৈতিক কূটনীতি সপ্তাহে বাংলাদেশি পণ্য প্রদর্শন 

পদ্মা সেতুর উদ্বোধন ঘিরে জর্ডান ও ইথিওপিয়া দূতাবাসে আনন্দ উৎসব 

এ সম্পর্কিত আরও পড়ুন

বিদেশের বিভিন্ন দূতাবাসে পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন

পদ্মা সেতুর উদ্বোধন: যুক্তরাষ্ট্রে উৎসবের আমেজ

চট্টগ্রাম সমিতি কানাডার অভিষেক ও ঈদ পুনর্মিলনী

প্যারিসে গাফ্ফার চৌধুরীকে নিয়ে নাগরিক স্মরণসভা