শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বাংলাদেশে আসতে চায় আফগানিস্তান

আপডেট : ২৭ এপ্রিল ২০২২, ০৭:৪৫

জুনে এশিয়ান কাপ কোয়ালিফায়ার খেলতে যাওয়ার আগে বাংলাদেশ চেয়েছিল প্রীতি ম্যাচ খেলে মালয়েশিয়ায় যাবে। এর জন্য ইন্দোনেশিয়া এবং লাওসের সঙ্গে যোগাযোগও রক্ষা করেছিল। কিন্তু লাওস জানিয়েছে তারা খেলবে না। বাফুফে ইন্দোনেশিয়া ও নেপালের সঙ্গেও কথা বলছে।

অন্যদিকে, আফগানিস্তান ভারতে খেলতে যাবে। তাই ভারতে যাওয়ার আগে বাংলাদেশে খেলতে চায়। প্রীতি ম্যাচ খেলার আগ্রহ প্রকাশ করলেও বাফুফে এখনো কোনো সবুজ সংকেত না দিলেও সময়ের সঙ্গে মিলে গেলে এমনও হতে পারে ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশ। আফগানিস্তান পাঁচ দিন বাংলাদেশে অবস্হান করতে চায়। সোহাগ জানিয়েছেন আজকে ইন্দোনেশিয়ার বিষয়টি শেষ হবে।

মালয়েশিয়ায় এশিয়ান কাপের খেলায় বাহরাইন, তুর্কমিনিস্তান এবং মালয়েশিয়ার বিপক্ষে বাংলাদেশের খেলা। বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ সংবাদমাধ্যমকে জানিয়েছেন, স্প্যানিশ কোচ চাইছেন মালয়েশিয়া খেলার এক সপ্তাহ আগে যেতে পারলে ভালো। সেদিকটা ভেবে দেখছে বাফুফে।

১৩ মে পর্যন্ত প্রিমিয়ার লিগের খেলা রয়েছে। এর পরই জাতীয় দলের ক্যাম্প শুরু হবে। বসুন্ধরা ফুটবল দল এএফসি কাপে গ্রুপ পর্বের খেলায় অংশ নিতে কলকাতায় চলে যাবে। বাদবাকি যারা থাকবে তাদের নিয়েই জাতীয় দলের অনুশীলন চলবে। ঈদের ছুটিতে নাশনাল টিমস কমিটির সভা হবে সেখানে ফাইনাল সিদ্ধান্ত হবে।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

বিশ্বকাপে অফসাইড ধরতে নতুন প্রযুক্তি

বাফুফেকে প্রায় ৩০ কোটি টাকা দেবে ফিফা

নেইমারকে কেনার জন্য যেসব ক্লাবের সম্ভাবনা রয়েছে

ইন্টার মিলানে ফিরে গেলেন লুকাকু

এ সম্পর্কিত আরও পড়ুন

ছুটি কাটাতে গিয়ে ডাকাতির শিকার নেইমার সতীর্থ!

কাতার বিশ্বকাপের অবশিষ্ট টিকিট বিক্রি শুরু ৫ জুলাই

ব্যালন ডি'অর জয়ে কোন ক্লাবের খেলোয়াড়রা এগিয়ে

নেইমারের উচিত চেলসিতে যাওয়া: সিলভা