বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পাসপোর্টে ভোগান্তি কমানোর আহ্বান সাংবাদিক নেতাদের

আপডেট : ২৯ এপ্রিল ২০২২, ০০:২৪

পাসপোর্ট প্রত্যেক নাগরিকের অধিকার উল্লেখ করে তা পেতে ভোগান্তি কমানোর আহ্বান জানিয়েছেন সাংবাদিক নেতারা। পাসপোর্ট অ্যান্ড ইমিগ্রেশন রিপোর্টার্স ফোরামের (পিআইআরএফ) এক অনুষ্ঠানে তারা এ কথা বলেন। সংগঠনটি বৃহস্পতিবার (২৮ এপ্রিল) রাজধানীর পল্টনের একটি রেস্তোরায় ইফতার, দোয়া ও আলোচনা সভার আয়োজন করে। 

এতে প্রধান অতিথির বক্তব্যে যুগান্তর সম্পাদক ও জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম বলেন, প্রত্যেক নাগরিকের পাসপোর্ট থাকা দরকার। তবে এই পাসপোর্ট পেতে ভোগান্তি-হয়রানি কমে না আসলে এর সুফল মিলবে না।

বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি  শফিকুল করিম বলেন, সংগঠন হিসেবে পিআইআরএফ সেবা প্রত্যাশীদের সঙ্গে পাসপোর্ট অধিদপ্তরের সেতুবন্ধন হিসেবে কাজ করছে। এই বিটের সাংবাদিকরা পাসপোর্ট সেবার নানা অসংগতিগুলো মানুষের কাছে তুলে ধরছেন।

সংগঠনের সভাপতি আছাদুজ্জামানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আতাউর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পিআইআরএফ সিনিয়র সহসভাপতি জামিউল আহসান সিপু। বক্তব্য রাখেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি কুদ্দুস আফ্রাদ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতে বাংলাদেশ দূতাবাসের সাবেক মিনিস্টার (প্রেস) ও ইউএনবি সম্পাদক ফরিদ হোসেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আকতার  হোসেন, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সাবেক ব্যবস্থাপনা সম্পাদক মনোজ কান্তি রায়, ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠু, বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসেসিয়েশনের ( ক্র্যাব) সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু, ডিআরইউ সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ প্রমুখ।

ইত্তেফাক/জেডএইচডি