বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহারে ভারতের সাহায্য

‘সেটা আমরা প্রকাশ্যে নাও জানাতে পারি’

আপডেট : ২৯ এপ্রিল ২০২২, ০৬:১২

র‍্যাবের কর্মকর্তাদের ওপর আরোপিত মার্কিন নিষেধাজ্ঞা প্রত্যাহারে বাংলাদেশ ভারতের সহযোগিতা চেয়েছে বলে প্রকাশিত সংবাদের বিষয়ে সরাসরি কিছু বলেনি ভারতীয় অংশীজনরা। নয়াদিল্লিতে ভারতের পররাষ্ট্র মুখপাত্র অরিন্দম বাগচী বৃহস্পতিবার বলেছেন, যদি সত্যিই কোনো দেশ আমাদের এরকম অনুরোধ জানিয়ে থাকে এবং তার ভিত্তিতে আমরা কোনো পদক্ষেপ নেই তা আমরা প্রকাশ্যে নাও জানাতে পারি।

এ কে আবদুল মোমেন গত বুধবার সাংবাদিকদের জানান, র‍্যাবের কর্মকর্তাদের ওপর মার্কিন নিষেধাজ্ঞা প্রত্যাহারে বাংলাদেশ ভারতের সহযোগিতা চেয়েছে। এ বিষয়ে বৃহস্পতিবার দিল্লিতে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাপ্তাহিক ব্রিফিংয়ে সাংবাদিকরা প্রশ্ন তোলেন, ভারত কি সত্যিই বাংলাদেশের কাছ থেকে এ ধরনের কোনো অনুরোধ পেয়েছে? আর পেলে ভারত কীভাবে সেই অনুরোধে সাড়া দিয়েছে?’ 

এমন প্রশ্নের জবাবে অরিন্দম বাগচী বলেন, এই মুহূর্তে আমাদের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর ঢাকায় রয়েছেন। এ সফরে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এ কে আবদুল মোমেনের সঙ্গেও দেখা করবেন। ফলে এখানে বসে বিষয়টা নিয়ে কোনো মন্তব্য করা সমীচীন বোধ করছি না। আমরা আগেই কোনো অনুরোধ পেয়েছিলাম কি না, বিষয়টা নিয়ে আলোচনা হলো কি না সেটা বলাটা এখন ঠিক হবে না।

পররাষ্ট্রমন্ত্রীদের মধ্যে বৈঠকটা তো আগে হোক। তারপরে না হয় দেখা যাবে আমরা কোনো ডিটেলস শেয়ার করতে পারি কি না। তবে হ্যাঁ, আমরাও সংবাদমাধ্যমে রিপোর্ট দেখেছি যে, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ ধরনের একটা মন্তব্য করেছেন। 

ইত্তেফাক/জেডএইচডি

এ সম্পর্কিত আরও পড়ুন

করোনা রোধে শপিংমল-রেস্তোরাঁয় মাস্ক পরা বাধ্যতামূলকসহ ৬ নির্দেশনা

পাতাল রেল নির্মাণে জাপানের সঙ্গে ১১ হাজার ৪০০ কোটি টাকার ঋণচুক্তি

একদিনে করোনায় ৩ জনের মৃত্যু, শনাক্ত ২০৮৭

মাওয়ায় ফেরি চলাচল অব্যাহত থাকবে: নৌপ্রতিমন্ত্রী

এ সম্পর্কিত আরও পড়ুন

বিশেষ সংবাদ

গণপরিবহনে নারীদের হয়রানি বন্ধের উপায় কী 

বিশেষ সংবাদ

পদ্মা সেতু চালুর পর শিমুলিয়ায় জমজমাট রেস্তোরাঁ

‘পদ্মা সেতুর নাট-বল্টু হাত দিয়ে খোলা সম্ভব নয়’

ষড়যন্ত্র না হলে বিশ্বব্যাংকের অর্থায়ন কেন বন্ধ হলো: হাইকোর্ট