বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

গণমাধ্যমকর্মী আইন পাস হলে সাংবাদিকরা সুরক্ষা পাবেন: তথ্যমন্ত্রী

আপডেট : ২৯ এপ্রিল ২০২২, ২০:০৫

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, গণমাধ্যমকর্মী আইন পাস হলে সাংবাদিকরা সুরক্ষা পাবেন। প্রয়োজনীয় সংশোধন-সংযোজন করে গণমাধ্যমকর্মী আইন পাস করা হবে।

শুক্রবার বিকেলে খুলনা প্রেসক্লাবের শহীদ আবু নাসের ব্যাংককুয়েট হলে সাংবাদিক কল্যাণ ট্রাস্ট ও করোনাকালীন সহায়তার চেক প্রদানকালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ সব কথা বলেন।

মন্ত্রী বলেন, সাংবাদিক কল্যাণ ট্রাস্ট ও করোনাকালীন সহায়তা কোনো দলীয় বা নিদিষ্ট মতের সাংবাদিকদের জন্য নয়, এটি সকল সাংবাদিকের জন্য অবারিত। তাই যারা জাতীয় প্রেসক্লাবের সামনে সরকারের পতন চান, তারাও এ সহায়তা পেয়েছেন। বিএনপি, জিয়াউর রহমান, খালেদা জিয়া ও এরশাদ কখনো সাংবাদিকদের কল্যাণে কিছু করেননি। উল্টো বিএনপি আইন পরিবর্তন করে সাংবাদিকদের শ্রমিক বানিয়েছে।

যারা অষ্টম ওয়েজ বোর্ড বাস্তবায়ন করেননি, তারা সরকারি কোনো ক্রোড়পত্র পাবেন না বলেও মন্ত্রী উল্লেখ করেন।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী সাংবাদিকদের সঠিক তথ্য ও উপাত্ত উপস্থাপন করে দেশের সাফল্য তুলের ধরার আহ্বান জানিয়ে বলেন, মোটিভেটেড লেখায় সমাজে ভুল বার্তা পায়। করোনাকালীন সারা বিশ্বে হাহাকার থাকলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষে ঘোষণা দিয়েছিলেন- কেউ গৃহহীন থাকবে না। যা বাস্তবায়ন হচ্ছে। টিকা নিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ডা. জাফরুল্লাহসহ অনেক বিশেষজ্ঞ সমালোচনা করেছিলেন। তারাই আবার কেউ দিনে, কেউ রাতে টিকা নিয়েছেন।

খুলনা সাংবাদিক ইউনিয়নের (কেইউজে) সভাপতি ফারুক আহমেদর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, সাংবাদিক কল্যাণ ট্রাস্ট্রের ব্যবস্থাপনা পরিচালক সুভাষ চন্দ বাদল, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব দ্বীপ আজাদ, খুলনা জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার, খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক মামুন রেজা প্রমুখ। 

ইত্তেফাক/ইউবি

এ সম্পর্কিত আরও পড়ুন

দুর্যোগে আওয়ামী লীগই মানুষের পাশে থাকে: তথ্যমন্ত্রী

খাদ্যনিরাপত্তা নিশ্চিতে কৃষিজমি রক্ষা করুন: তথ্যমন্ত্রী

সুষ্ঠু নির্বাচন করায় কমিশনকে তথ্যমন্ত্রীর ধন্যবাদ

সাংবাদিকদের জন্য নতুন আইন হচ্ছে না: তথ্যমন্ত্রী 

এ সম্পর্কিত আরও পড়ুন

‘বন্ধ হচ্ছে আরো কিছু অনলাইন নিউজ পোর্টাল’

অনলাইন ও সংবাদপোর্টাল টক শো প্রচার করতে পারে না: তথ্যমন্ত্রী

রাজনীতি করি বলে দুই-তিনবার বিয়ে ভেঙেছে: তথ্যমন্ত্রী

জাতীয় প্রেসক্লাবে গাফ্ফার চৌধুরীকে সাংবাদিকদের অশ্রুসিক্ত বিদায়