সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

১২ মিনিটের ম্যাজিকে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে লিভারপুল 

আপডেট : ০৪ মে ২০২২, ০৮:৪৪

ভিলারিয়ালের মাঠে মঙ্গলবার রাতে সেমি-ফাইনালের দ্বিতীয় লেগে ৩-২ গোলে জিতেছে লিভারপুল। প্রথম লেগে ২-০ গোলে জিতে এগিয়ে ছিল ইয়ুর্গেন ক্লপের দল। দুই লেগ মিলে ৫-২ গোলে এগিয়ে থেকে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল নিশ্চিত করেছে লিভারপুল।

এ নিয়ে পাঁচ মৌসুমের মধ্যে তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠলো তারা। ফাইনালে তাদের প্রতিপক্ষ হবে রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটির মধ্যকার ম্যাচের বিজয়ী দল।

মঙ্গলবার রাতে শুরুতে পিছিয়ে পড়ে লিভারপুর। তৃতীয় মিনিটেই ভিলারিয়ালকে এগিয়ে দেন  সেনেগালের ফরোয়ার্ড বোলায়ে দিয়া। এরপর ৪১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে  ফ্রান্সিস কোকেলিন। ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ভিলারিয়াল। স্বাগতিক দর্শকরা তখন বাঁধনহারা উল্লাসে মেতে উঠে। উনাই এমেরির হাত ধরে তখন ইতিহাস গড়ার অপেক্ষায় ভিয়ারিয়াল। ক্লাবের ইতিহাসে তারা কখনো চ্যাম্পিয়নস ট্রফির ফাইনাল খেলেনি। ২-২ সমতায় থাকা লড়াইয়ে তখন যে কোনো কিছু হওয়া সম্ভব।

বিরতির পর ঘুরে দাড়ায় লিভারপুল। ১২ মিনিটের মধ্যে তিন গোল করে তারা প্রতিপক্ষকে উড়িয়ে দেয়।  ম্যাচের ৬২তম মিনিটে  মোহাম্মদ সালাহর পাস ধরে গোল করেন ফাবিনিয়ো। এর চার মিনিট পর আবারও অলরেডদের হয়ে  গোল করেন কলম্বিয়ান ফরোয়ার্ড দিয়াস। ৭৪তম মিনিটে প্রতিপক্ষের গোলকিপারের ভুলে গোল করেন সাদিও মানে। অর্থাৎ ১২ মিনিটের ম্যাজিকেই চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল নিশ্চিত করে লিভারপুল। 

ইত্তেফাক/ইউবি

এ সম্পর্কিত আরও পড়ুন

রেকর্ড দামে নুনেজকে দলে ভেড়ালো লিভারপুল

ফুটবলারদের চোখে বর্ষসেরা সালাহ

চ্যাম্পিয়নস লিগের সেরা একাদশে নেই মেসি-রোনালদো

চ্যাম্পিয়নস লিগের সেরা খেলোয়াড় বেনজেমা

এ সম্পর্কিত আরও পড়ুন

পনেরোর জন্য তৈরি রিয়াল

গোলকিপার নয়, যেন দেওয়াল

রিয়াল মাদ্রিদের রেকর্ডের রাতে যত মাইলফলক

চ্যাম্পিয়নস লিগের ‘ডন’ কার্লো