শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ইসরায়েলে ছুরিকাঘাতে নিহত ৩ 

আপডেট : ০৬ মে ২০২২, ১৬:১৮

ইসরায়েলে স্বাধীনতা দিবস উদযাপনের দিন তেল আভিভের কাছের শহর ইলাদে ছুরিকাঘাতে তিনজন নিহত হয়েছে। গুরুতর আহত দুই জন। ইলাদে বসবাসকারী ৫০ হাজার মানুষের মধ্যে অধিকাংশই গোঁড়া ইহুদি। তাদের বলা হয় হারেদিম।

পুলিশ জানিয়েছে, সন্ত্রাসবাদীরা হামলা করেছিল। তারা আক্রমণ করার পর গাড়িতে চেপে পালিয়ে যায়। পুলিশ ওই এলাকার সব রাস্তা বন্ধ করে দিয়েছে। হেলিকপ্টার দিয়ে দুষ্কৃতীদের খোঁজ চলছে।

পুলিশ জানিয়েছে, সন্ত্রাসীদের এখনো ধরা যায়নি। পুলিশের দাবি, একটি এলাকার একাধিক জায়গায় ছুরি দিয়ে আক্রমণ চালানো হয়।

তবে স্থানীয় মিডিয়ার দাবি, সন্ত্রাসীরা বন্দুক ব্যবহার করেছিল। পুলিশকে উদ্ধৃত করে সংবাদসংস্থা ডিপিএ জানাচ্ছে, দুইজন আক্রমণকারী ছিল। একজন কুঠার ব্যবহার করেছে।

সংবাদসংস্থা এএফপি প্রত্যক্ষদর্শী অ্যালোন রিজকানকে উদ্ধৃত করে জানিয়েছে, মৃতদের বয়স ৪০ বছরের আশেপাশে। 

বৃহস্পতিবার ইসরায়েল স্বাধীনতা দিবস পালন করছিল। জাতীয় ছুটি ছিল। উৎসবের পরিবেশ ছিল। মানুষ এয়ার শো দেখতে রাস্তায় নেমেছিলেন। ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রী লাপিদ বলেছেন, স্বাধীনতা দিবসের আনন্দ একটি ঘটনায় ব্যহত হয়েছে। হত্যাকারীরা ইলাদ আক্রমণ করেছে।

গত কয়েক সপ্তাহ ধরে ইসরায়েলে একের পর এক সহিংস ঘটনা ঘটছে। মানুষ মারা যাচ্ছেন। মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নেড প্রাইস বলেছেন, ''ইসরায়েলে একের পর এক সন্ত্রাসী হামলা হচ্ছে। বৃহস্পতিবারের ঘটনা তারই অঙ্গ বলে মনে হচ্ছে।''

ইসরায়েলের পুলিশ জানিয়েছে, মার্চের শেষ থেকে এখনো পর্যন্ত আইএসের সমর্থক ইসরায়েলি-আরবরা দুইটি আক্রমণের পিছনে আছে। দুইটি হামলার পিছনে আছে ফিলিস্তিনিরা, যারা ওয়েস্ট ব্যাংক থেকে আক্রমণ শানিয়েছে।

হামাসের মুখপাত্র বৃহস্পতিবার জানিয়েছেন, ইসরায়েলের নিরাপত্তা বাহিনী আল আকসা মসজিদ চত্বরে যেভাবে ঢুকে পড়েছে, তারই প্রতিবাদে এই হামলা করা হয়েছে। 

 

ইত্তেফাক/এসআর

এ সম্পর্কিত আরও পড়ুন

ইসরায়েলের সঙ্গে সম্পর্ক করলেই ইরাকে যাবজ্জীবন!

শিরীনকে ইসরায়েল ইচ্ছাকৃতভাবে হত্যা করেছে: ফিলিস্তিনের তদন্ত

আল-আকসায় ইহুদিদের প্রার্থনার অনুমোদনের আপিল বাতিল

দুবাইয়ের ইহুদিরা স্থায়ী সিনাগগ চান

এ সম্পর্কিত আরও পড়ুন

সাংবাদিক শিরিন হত্যার নিন্দা জাতিসংঘের

শিরিনের লাশ বহনকারী ফিলিস্তিনিদের ইসরায়েলি পুলিশের লাঠিচার্জ

পশ্চিম তীরে গুলিতে আল জাজিরার সাংবাদিক নিহত

পশ্চিম তীরে আরও ৪ হাজার বসতি স্থাপনের পরিকল্পনা ইসরায়েলের