বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বাংলাবাজার ঘাটে বাড়ছে যাত্রী ও যানবাহনের চাপ

আপডেট : ০৬ মে ২০২২, ১৭:২৬

ঈদ শেষে কর্মস্থলে ফিরতে শুরু করেছেন মানুষ। শুক্রবার (৬মে) সকাল থেকেই শিমুলিয়া-বাংলাবাজার নৌরুট হয়ে রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থানের কর্মস্থলমুখো যাত্রীদের চাপ শুরু হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রীদের চাপ বৃদ্ধি পায়। দক্ষিণাঞ্চলের জেলাগুলো থেকে বিভিন্ন যানবাহনে যাত্রীরা বাংলাবাজার ঘাটে আসেন। বাংলাবাজার ঘাট থেকে শিমুলিয়াগামী প্রতিটি ফেরি, লঞ্চ ও স্পিডবোটই ছিল যাত্রীতে ভরপুর। অল্প সংখ্যক ফেরি চলাচল করায় ঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় যানবাহনের দীর্ঘ লাইন দেখা গেছে। 

ঘাট এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, র‌্যাব, ফায়ার সার্ভিসসহ পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দায়িত্ব পালন করছেন।

ছবি: ইত্তেফাক

বিআইডব্লিউটিএ,বিআইডব্লিউটিসিসহ একাধিক সূত্রে জানা যায়, শুক্রবার সকাল থেকেই দক্ষিণাঞ্চলের জেলাগুলো থেকে বাস, পিকআপ, মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহনে কর্মস্থলমুখো যাত্রীরা বাংলাবাজার ঘাটে আসতে শুরু করে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঘাট এলাকায় যাত্রীদের ভিড় বাড়তে থাকে। বাংলাবাজার ঘাট থেকে শিমুলিয়ার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া প্রতিটি লঞ্চ ও স্পিডবোট ছিল যাত্রীতে পরিপূর্ণ। লোডমার্ক অনুযায়ী লঞ্চগুলো যাত্রী পারাপার করছে। এ রুটে রোরো ফেরি এনায়েতপুরী, বেগম সুফিয়া কামাল, বেগম রোকেয়া, কেটাইপ ফেরি কুঞ্জলতা, ক্যামেলিয়া ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করছে বিআইডব্লিউটিএ। ফেরিগুলোতে সাধারণ যাত্রী, অ্যাম্বুলেন্সসহ জরুরি যানবাহন, কাঁচামালবাহী গাড়ি অগ্রাধিকার ভিত্তিতে পার করা হচ্ছে।  

বিআইডব্লিউটিসির বাংলাবাজার ঘাট ম্যানেজার মো. সালাউদ্দিন বলেন, এ রুটে ৬টি ফেরি দিয়ে যাত্রী, জরুরি গাড়ি ও কাঁচামালবাহী গাড়ি পার করা হচ্ছে। কিছু গাড়ি পারের অপেক্ষায় রয়েছে। আমরা সিরিয়াল অনুযায়ী সব গাড়ি পার করছি।

ইত্তেফাক/এএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

ধরলার পানি বিপৎসীমার ওপরে, বন্যার আশঙ্কা

পদ্মা সেতুতে ৩ দিনে টোল আদায় ৬ কোটি টাকা 

জরাজীর্ণ ক্রীড়া সংস্থার ভবন যেন মরণ ফাঁদ

জিতুর ‘দাদাগিরিতে’ অতিষ্ঠ ছিল এলাকাবাসী

এ সম্পর্কিত আরও পড়ুন

সংঘবদ্ধ ধর্ষণে গৃহবধূর মৃত্যু, স্বামীসহ গ্রেফতার ৪

তিস্তায় পানি বেড়ে নতুন নতুন এলাকা প্লাবিত

ঝুঁকি নিয়ে ট্রলারে মোটরসাইকেল পারাপার

তাহিরপুরে ৩ হাজার ত্রাণসামগ্রী বিতরণ