বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

শরীয়তপুরে প্রাথমিকে ৫৬৫ শিক্ষকের পদ শূন্য

আপডেট : ০৭ মে ২০২২, ১০:৩২

শরীয়তপুরে বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫৬৫ শিক্ষকের পদ বর্তমানে শূন্য রয়েছে। শূন্য পদের মধ্যে প্রধান শিক্ষকের ৩২৯টি এবং সহকারী শিক্ষকের ২৩৬টি পদ রয়েছে। শিক্ষকের পদগুলো শূন্য থাকায় শিক্ষার্থীদের লেখাপড়া ব্যাহত হচ্ছে। এ ছাড়া প্রধান শিক্ষকের অভাবে প্রশাসনিক কাজ ব্যাহত হচ্ছে। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বর্তমানে সদর উপজেলায় প্রধান শিক্ষকের ৬৫টি ও সহকারী শিক্ষকের ২৭টি, নড়িয়া উপজেলায় প্রধান শিক্ষকের ৬১টি ও সহকারী শিক্ষকের ২৯টি, ভেদরগঞ্জ উপজেলায় প্রধান শিক্ষকের ৭৮টি ও সহকারী শিক্ষকের ৬৮টি, জাজিরা উপজেলায় প্রধান শিক্ষকের ৭৪টি ও সহকারি শিক্ষকের ৪৪টি, ডামুড্রা উপজেলা প্রধান শিক্ষকের ৪৩টি ও সহকারী শিক্ষকের ২০টি এবং গোসাইরহাট উপজেলা প্রধান শিক্ষকের ৪৮টি ও সহকারী শিক্ষকের ৪৮টি পদ শূন্য রয়েছে। 

নাম প্রকাশ না করার শর্তে জেলার চার জন সহকারী উপজেলা শিক্ষা অফিসার জানান, একদিকে শিক্ষকের অভাবে ছাত্রছাত্রীদের লেখাপড়া কিছুটা হলেও ব্যাহত হচ্ছে। অপরদিকে প্রধান শিক্ষকের পদ শূন্য থাকায় প্রশাসনিক কাজ ব্যাহত হচ্ছে। এদিকে শিক্ষার্থীদের প্রত্যাশা করোনাকালীন ক্ষতি পুষিয়ে নেওয়ার জন্য প্রত্যেকটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকের শূন্য পদ পূরণ করা দরকার। 

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আবদুল আজিজ শরীয়তপুরের ছয়টি উপজেলায় প্রধান শিক্ষকের ৩২৯ পদ এবং সহকারী শিক্ষকের ২৩৬টি পদ বর্তমানে শূন্য রয়েছে বলে নিশ্চিত করেছেন।

ইত্তেফাক/ ইআ

এ সম্পর্কিত আরও পড়ুন

পদ্মা সেতু নি‌য়ে টিক‌টক ভি‌ডিও, যুবক গ্রেফতার

ফকিরের রুটি পড়া খেয়ে একজনের মৃত্যু, আরেকজন হাসপাতালে

চাঁই তৈরি করে স্বাবলম্বী দেড় হাজার পরিবার 

দুর্বৃত্তের দেওয়া আগুনে পুড়লো ঘরসহ গরু-ছাগল

এ সম্পর্কিত আরও পড়ুন

ভেদরগঞ্জে পুকুরে ডুবে ২ স্কুল ছাত্রের মৃত্যু

সরকারি প্রাথমিক বিদ্যালয় ফেনীতে প্রধান শিক্ষকসহ শতাধিক পদ শূন্য

শরীয়তপুরে প্রাথমিক বিদ্যালয়ের ৫৬৫ শিক্ষকের পদ শূন্য

শরীয়তপুরে শিশু হত্যার ঘটনায় ২ জনের মৃত্যুদণ্ড