বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সারাদেশে পৃথক সড়ক দুর্ঘটনায় সাত জনের মৃত্যু

আপডেট : ০৭ মে ২০২২, ১০:৪৬

বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় সাত জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বিকাল থেকে শুক্রবার দুপুর পর্যন্ত এসব সড়ক দুর্ঘটনা ঘটে।

কুষ্টিয়া প্রতিনিধি জানান, কুষ্টিয়ায় শুক্রবার বেলা ১১টার দিকে সড়ক দুর্ঘটনায় মা ও ছেলের প্রাণ গেছে। নিহতরা হলেন অঞ্জনা (৪০) ও ছেলে কলেজছাত্র ইফতিয়াজ (২২)। দুর্ঘটনায় গুরুতর আহত শিশু ইফাতকে (৭) কুষ্টিয়া ২৫০ বেড জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা তিন জন মোটরসাইকেলে করে যাচ্ছিলেন। কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কের বাইপাস মোড়ে ট্রাক মোটরসাইকেলকে চাপা দেয়। এতে মা ও বড় ছেলের মৃত্যু হয়। কুষ্টিয়া হাইওয়ে থানার এসআই আব্দুল খালেক জানান, ট্রাকের পলাতক চালক ও হেলপারকে আটকের চেষ্টা চলছে। মামলা দায়ের করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি জানান, সদর ও শিবগঞ্জ উপজেলায় সড়ক দুর্ঘটনায় শিশুসহ দুই জনের মৃত্যু হয়েছে। আমনুরা পুলিশ ফাঁড়ির এসআই আমিত পান্ডে জানান, শুক্রবার সকাল ১০টায় আমনুরা বালিকাপাড়া মোড়ে রাস্তা পার হচ্ছিল শিশু সামিয়া সাফি (৫)। সেখানে অটোরিকশা তাকে ধাক্কা দিলে গুরুতর আহত হয়। স্থানীয়রা ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালে নেওয়ার পথে মারা যায় শিশু সামিয়া। এ ব্যাপারে লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে একই দিন সকাল সাড়ে ৯টার দিকে শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের তেলকুপিতে মোটরসাইকেলের সংঘর্ষে ভ্যানের যাত্রী আব্দুর রশিদ ভুতু (৫৮) মারা যান। শিবগঞ্জ থানার এসআই মো. সাইফুল ইসলাম জানিয়েছেন, আইনগত ব্যবস্হা গ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

পাঁচবিবি (জয়পুরহাট) সংবাদদাতা জানান, পাঁচবিবিতে ট্রাক, অটোরিকশা ও মোটরসাইকেলের ত্রিমুখী সংঘর্ষে মাহবুব আলম (৩৫) নামের এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরো তিন জন। শুক্রবার দুপুরে উপজেলার শিমুলতলী নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে। নিহত মাহবুব আলম মোটরসাইকেল আরোহী ছিলেন। পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পলাশ চন্দ্র দেব ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

হোমনা (কুমিল্লা) সংবাদদাতা জানান, হোমনায় মোটরসাইকেলের ধাক্কায় কালু মিয়া (৮৫) নামের এক পথচারীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার রামকৃষ্ণপুর ওয়াই ব্রিজের ওপর দিয়ে হেঁটে বাড়ি যাচ্ছিলেন কালু মিয়া। এ সময় দ্রুতগতির মোটরসাইকেল ধাক্কা দিলে তার মৃতু্য হয়। হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুল ইসলাম বলেন, অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফনের জন্য স্বজনদের বুঝিয়ে দেওয়া হয়েছে।

মুরাদনগর (কুমিল্লা) সংবাদদাতা জানান, মুরাদনগর উপজেলায় সিএনজিচালিত অটোরিকশার চাপায় মুসলিম সরকার (৬৫) নামের এক ব্যক্তির মৃতু্য হয়েছে। বৃহস্পতিবার বিকালে উপজেলার কোম্পানীগঞ্জ-নবীনগর সড়কের বাখরনগর ফাজিল মাদ্রাসার সামনে এই দুর্ঘটনা ঘটে। মোহাম্মদ মুসলিম সরকার কোম্পানীগঞ্জ বাজার থেকে অটোরিকশা করে বাখরনগর গ্রামের বাড়িতে যাচ্ছিলেন। পথে আরেকটি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ লাগলে যাত্রী মুসলিম সরকার ছিটকে সড়কে পড়েন। এসময় পেছন থেকে আসা আরেকটি অটোরিকশা চাপা দিলে তার মৃত্যু হয়। মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হাসিম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ইত্তেফাক/ ইআ

এ সম্পর্কিত আরও পড়ুন

সিরাজগঞ্জে সড়কে প্রাণ গেলো ৫ জনের

সিরাজগঞ্জে বাস চাপায় প্রাণ গেলো কলেজ ছাত্রের

আড়াইহাজারে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত

লালমনিরহাটে ট্রাক চাপায় নিহত ১, আহত ২

এ সম্পর্কিত আরও পড়ুন

মির্জাপুরে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী ২ বন্ধু নিহত

নেত্রকোনায় ট্রাক-বাসের সংঘর্ষে নিহত ২, আহত ১২

মির্জাপুরে ট্রাকচাপায় ছাত্রসহ নিহত ২

কালীগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ২