বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

টড বোয়েলির সঙ্গে চেলসি বিক্রির চুক্তি সম্পন্ন

আপডেট : ০৭ মে ২০২২, ১৩:১০

অবশেষে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব চেলসির মালিকানা নিয়ে সৃষ্ট সমস্যার শেষ হতে যাচ্ছে। নতুন মালিক পেয়ে গেছে ক্লাবটি। এর মধ্য দিয়ে স্টামফোর্ড ব্রিজে রাশিয়ান ধনকুবের রোমান আব্রামোভিচের অধ্যায় কার্যত শেষ হয়ে গেলো। এখন কেবল আনুষ্ঠানিকতা বাকি। সেটাও শিগগিরই শেষ হবে।

বিবিসি জানিয়েছে, এরই মধ্যে চেলসিকে কেনার চুক্তি সেরে ফেলেছে টড বোয়েলির নেতৃত্বাধীন ব্যবসায়িক গ্রুপ। এখন ইংলিশ প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ ও যুক্তরাজ্য সরকারের অনুমোদন পেলেই ক্লাবটির মালিকানা তাদের।

টড বোয়েলি। ছবি: গেট্টি ইমেজ

নিজেদের ওয়েবসাইটে দেওয়া এক বিবৃতিতে চেলসি জানিয়েছে, ‘টড বোয়েলির নেতৃত্বে ক্লিয়ারলেক ক্যাপিটাল, মার্ক ওয়াল্টার এবং হ্যানসজর্গ ওয়েস চেলসির নতুন মালিক হতে চুক্তিপত্রে রাজি হয়েছেন।’ হ্যানসজর্গ ওয়েস একজন সুইস বিলিয়নিয়ার, মার্ক ওয়াল্টার মার্কিন ব্যবসায়ী, জোনাথন গোল্ডস্টেইন ব্রিটিশ ব্যবসায়ী এবং ক্লিয়ারলেক ক্যাপিটাল একটি বিনিয়োগ প্রতিষ্ঠান।

ক্লাবটি কিনতে মোট ৪৯০ কোটি ইউরো (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪৪ হাজার ৬৪১ কোটি টাকা) ব্যয় হবে। বোয়েলি যুক্তরাস্ট্রের বেসবল দল লস অ্যাঞ্জেলেস ডজার্সের মালিক। এছাড়া হোল্ডিং প্রতিষ্ঠান এলডিরিজ ইন্ডাস্ট্রিজের সহপ্রতিষ্ঠাতা এবং এনবিএ দল লস অ্যাঞ্জেলেস লেকার্সেও তার কিছু শেয়ার রয়েছে।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

এমবাপ্পে মিশনের পর রাফায়েলের দিকে ঝুঁকছে রিয়াল মাদ্রিদ

রিয়ালকে এমবাপ্পের ‘ধন্যবাদ’

পুনরায় জমি পেলেন নারী ফুটবলার আঁখি

অপরাজেয় বার্সাকে হারিয়ে নারী চ্যাম্পিয়নস লিগের শিরোপা অলিম্পিক লিওঁ'র

এ সম্পর্কিত আরও পড়ুন

কেন স্বপ্নের ক্লাব রিয়াল মাদ্রিদকে ফিরিয়ে দিলেন এমবাপ্পে

আজ প্রিমিয়ার লিগ ও সিরি আ’র শিরোপা নির্ধারণ

রিয়ালকে ফিরিয়ে দিলেন এমবাপ্পে, পিএসজির সঙ্গে নতুন চুক্তি!

রেলিগেশন এড়ালো এভারটন