সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

নাটোরে দুই বাসের সংঘর্ষে নিহত ৭, আহত ২৫

আপডেট : ০৭ মে ২০২২, ১৪:১৯

নাটোরের বড়াইগ্রামে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে ৭ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ২৫ জন। আজ শনিবার (৭ মে) বেলা সাড়ে ১১টার দিকে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের বড়াইগ্রাম উপজেলা অংশের মহিষভাঙা এলাকার গাজি অটোর কাছে ওই দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থলে ছয়জন এবং পরে আরও একজনের মৃত্যু হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বনপাড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান ইত্তেফাককে বলেন, সিয়াম পরিবহনের একটি যাত্রীবাহী বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা ন্যাশনাল পরিবহনের একটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলই ছয়জনের মৃত্যু হয়। দুর্ঘটনায় আহত মোহনা আক্তার (২৬) নামে এক যাত্রীকে বনপাড়ার আমেনা হাসপাতালে ভর্তি করা হলে দুপুর সোয়া ১২টার দিকে তিনি মারা যান। নিহত মোহনা নাটোরের লালপুর উপজেলার ওয়ালিয়া গ্রামের রুহুল আমীনের স্ত্রী। তাঁর মৃতদেহ হাইওয়ে থানায় নেওয়া হবে।

তিনি বলেন. ঘটনাস্থলে নিহত ছয়জনের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে। নিহতরা হলেন- নাটোর সদর উপজেলার পাইকপাড়া গ্রামের বাসিন্দা সাদিয়া (১২), কাওসার (১৮) ও টাঙ্গাইলের দেলদুয়ারের আবদুল জলিল। এর মধ্যে সাদিয়া ও কাওসার ভাই-বোন।

দুর্ঘটয়ান কবলিত বাস। ছবি: ইত্তেফাক

বড়াইগ্রামের হাইওয়ে থানা ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ঢাকা থেকে ছেড়ে আসা সিয়াম পরিবহনের যাত্রীবাহী বাসটি রাজশাহী যাচ্ছিল। ওই বাসটি বড়াইগ্রামের মহিষভাঙা এলাকার গাজী অটোরাইস মিলের সামনে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা সিয়াম পরিবহনের বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় সিয়াম পরিবহনের বাসটি মগাসড়ক থেকে ছিটকে রাইস মিলের সামনে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকের সঙ্গে ধাক্কা খায়। এতে ন্যাশনাল পরিবহনের বাসটি মহাসড়কের পাশের গাছের সঙ্গে ধাক্কা লেগে সড়ক থেকে ছিটকে পড়ে। দুমড়ে-মুচড়ে যায় উভয় বাসের সামনের অংশ। এতে ন্যাশনাল পরিবহনের চার যাত্রী ও সিয়াম পরিবহনের দুই যাত্রী ঘটনাস্থলেই মারা যান। আহত হয়েছেন উভয় বাসের অন্তত ২৫ জন যাত্রী। আহতদের উদ্ধার করে স্থানীয় বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। আহদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। 
 
এদিকে দুর্ঘটনার খবর পেয়ে বনপাড়া হাইওয়ে থানা, বড়াইগ্রাম থানা ও বনপাড়া ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান শুরু করেছে। আহত যাত্রীদের বনপাড়া, নাটোর ও রাজশাহীর বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

দুর্ঘটনা থেকে প্রাণে বেঁচে যাওয়া বাসযাত্রী এনামুল হক ও আব্দুল্লা জানান, তারা রাজশাহী যাওয়ার জন্য সিরাজগঞ্জ থেকে ন্যাশনাল পরিবহনের বাসটিতে ওঠেন। তাদের বহনকারী বাসটি বড়াইগ্রামের গাজী অটোরাইস মিল অতিক্রম করছিল। এসময় বিপরীত দিক থেকে আসা একটি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। বাসদুটির যাত্রীরা মুহূর্তেই ছড়িয়ে-ছিটিয়ে পড়ে যান।তিনি নিজেও আহত হয়েছেন বলে জানান।

দুর্ঘটনা কবলিত বাস থেকে উদ্ধার কাজ চালাচ্ছেন ফায়ার সার্ভিস কর্মীরা। ছবি: ইত্তেফাক

তারা বলেন, ১৬ জন যাত্রী নিয়ে ন্যাশনাল পরিবহনের ওই বাসটি রাজশাহী যাচ্ছিল। এদিকে ঘটনার এক প্রত্যক্ষদর্শী ও স্থানীয় বাসিন্দা আশরাফুল ইসলাম বলেন, সিয়াম পরিবহনের বাসে প্রায় ৫০ জন যাত্রী ছিলেন। 

ওসি মশিউর রহমান বলেন, পুলিশ আহত যাত্রীদের উদ্ধার করে ফায়ার সার্ভিস কর্মীদের মাধ্যমে বিভিন্ন হাসপাতালে পাঠিয়েছে। দুর্ঘটনার পর কিছুক্ষণ ওই সড়কে যান চলাচল বন্ধ থাকলেও ঘন্টাখানেকের মধ্যে তা স্বভাবিক হয়।

 

ইত্তেফাক/ ইআ

এ সম্পর্কিত আরও পড়ুন

গোবিন্দগঞ্জে বাসের ধাক্কায় যুবক নিহত

নওগাঁয় ট্রাকচাপায় নিহত ৫, আরও একজন আশঙ্কাজনক

ট্রাকচাপায় প্রাণ গেলো ৪ শিক্ষকের

ডাক্তার দেখাতে এসে হাসপাতালের সামনেই প্রাণ গেলো বৃদ্ধার

এ সম্পর্কিত আরও পড়ুন

পৃথক সড়ক দুর্ঘটনায় ৪ জনের মৃত্যু

রংপুরের মিঠাপুকুরে ট্রাক চাপায় দুই বন্ধুর মৃত্যু

পিকআপ উল্টে রাস্তায় মাছ, আহত ৪

টেকনাফে সড়ক দুর্ঘটনায় ২ রোহিঙ্গার মৃত্যু