শুক্রবার, ২৭ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রোলার কোস্টার আটকে যাওয়ায় ৪৫ মিনিট উল্টো ঝুলে ছিল সবাই

আপডেট : ০৭ মে ২০২২, ১৫:০৩

যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলাইনায় একটি বিনোদন কেন্দ্রে রোলার কোস্টার আটকে যায়। শুধু তাই নয় এটি উল্টো হয়ে আটকে পড়ায় বিপাকে পড়ে যাত্রীরা। প্রায় ৪৫ মিনিট সেখানে তারা উল্টো হয়ে ঝুলে ছিলেন। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, শুক্রবার (৬ মে) ঘটনাটি ঘটেছে। ১৫০ মিটার উঁচু লুপে ৫০ মাইল বেগে রোলার কোস্টারটি ৩৬০ ডিগ্রি পাক খায়। এক রাইডে মোট ৬ বার পাক খায় রাইডটি। কিন্তু এদিন লুপের চুড়ায় উল্টো হয়ে রোলার কোস্টারটি আটকে গেলে পরিস্থিতি ভিন্ন রূপ ধারণ করে।

এতে আটকে পড়া যাত্রীদের একজন ব্র্যান্ডন এলেন। তিনি বলেন, আমি প্রথমবারের মতো কোনো বিনোদন পার্কের রোলার কোস্টারে উঠেছি। দুর্ভাগ্যবশত এটি আটকে যায়। আমি দেখলার আমার চোখ দিয়ে পানি ঝরে নীচে পড়ছে। খুবই ভয়াবহ একটি মুহুর্ত।

তিনি আরও বলেন, প্রত্যেকটি মিনিট আমার কাছে ঘণ্টার সমান মনে হচ্ছিল। কর্তৃপক্ষ আমাদের জানিয়েছিল ৩৫ থেকে ৪৫ মিনিটের মধ্যে সমস্যা দূর করা হবে। সাধারণ অবস্থায় থাকলে এটি কোনো সমস্যা হতো না। কিন্তু উল্টো হয়ে ঝুলে থাকায় কষ্ট বেশি হয়েছে। সেখানে অনেক শিশু ছিলো। তারা চিৎকার করেছে অনেক।

এই ঘটনার প্রেক্ষিতে ওই পার্কের কর্তৃপক্ষ জানায়, ঘটনার পর দ্রুত পদক্ষেপ নিয়েছে পার্কের টেকনিক্যাল কমিটি। রোলার কোস্টারে থাকা কেও আহত হয়নি। তাদের সবাইকে নিরাপদে নিয়া আসা হয়েছে।

ইত্তেফাক/টিআর

এ সম্পর্কিত আরও পড়ুন

বাদামে অ্যালার্জি, মার্কিন ফ্লাইট থেকে নামিয়ে দেওয়া হলো ব্রিটিশ নারীকে

মুরগি কিনতে গিয়ে হলেন কোটিপতি 

সাড়ে ৯১ হাজার পয়সা দিয়ে কর্মীকে বেতন দিলেন মালিক

মানবদেহে শূকরের হৃৎপিণ্ড প্রতিস্থাপন, সুস্থ হয়ে উঠছেন রোগী

এ সম্পর্কিত আরও পড়ুন

চকোলেট কিনতে গিয়ে ফিরলেন সাড়ে ৮ কোটি টাকা নিয়ে

মাঝ আকাশে করোনা শনাক্ত, বিমানের টয়লেটে কোয়ারেন্টিন

বাথরুমের দেয়াল থেকে পাওয়া গেলো সাড়ে চার কোটি টাকা

সাপ থেকে রেহাই পেতে পুড়লো বাড়ি