সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বরিশালে ঢাকামুখী যাত্রীদের লোকাল বাসই ভরসা

আপডেট : ০৭ মে ২০২২, ১৭:১০

ঈদের ছুটি শেষে কর্মস্থলে ফিরতে বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনালে রাজধানীমুখী যাত্রীদের ব্যাপক চাপ পড়েছে। ঢাকা-বরিশাল রুটের বাসগুলোতে টিকিট না পেয়ে যাত্রীরা লোকাল বাসে ঢাকায় রওনা হচ্ছেন। অনেকে আলফা-মাহিন্দ্রতে করেও মাওয়া ঘাটে আসছেন। আর এই সুযোগে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে। 

শনিবার বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনালে গিয়ে দেখা গেছে, অভ্যন্তরীণ রুটের বাসগুলোকে মাওয়ার যাত্রী ওঠানো হচ্ছে। এসব বাসে মাওয়া ঘাট পর্যন্ত জনপ্রতি ৩০০ টাকার স্থলে ৪০০ টাকা করে ভাড়া আদায় করা হচ্ছে। যাত্রীরা বাধ্য হয়েই বাড়তি ভাড়া দিয়ে মাওয়ার উদ্দেশ্যে রওনা হচ্ছেন। এছাড়া আলফা-মাহিন্দ্র করেও কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে যাত্রী পরিবহন করা হচ্ছে।

একাধিক যাত্রী জানান, লোকাল বাসগুলোতে মাওয়া পর্যন্ত যাচ্ছে। এরপর সেখান থেকে লঞ্চে ওপারে গিয়ে অন্য পরিবহনে তারা গন্তব্যে পৌঁছাবেন।লোকাল বাস ও মাহিন্দ্রতে ২-৩ গুণ ভাড়া আদায় করা হচ্ছে বলে যাত্রীরা অভিযোগ করেন।

বরিশাল জেলা বাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক কিশোর কুমার দে জানান, শুক্রবার সকাল থেকেই ঢাকামুখী যাত্রীদের প্রচুর চাপ। যাত্রী সেবায় আমরা কাজ করছি। কোনো বাসে অতিরিক্ত যাত্রী নিতে দেওয়া হচ্ছে না।

বাসের অপেক্ষায় যাত্রীরা।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের অতিরিক্ত উপ কমিশনার শেখ মোহম্মদ সেলিম জানান, বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল্লাবাদ এলাকায় যাত্রীদের নিরাপত্তায় পুলিশের একাধিক টিম রয়েছে।

 

ইত্তেফাক/ইউবি 

এ সম্পর্কিত আরও পড়ুন

বরিশালে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

আগৈলঝাড়ায় দেশি লিচুর কদর বেড়েছে

বরিশালে হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

বরিশালে যুবক হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

এ সম্পর্কিত আরও পড়ুন

আগৈলঝাড়ায় অবৈধ জাল জব্দ 

কলেজ ছাত্রীকে উত্যক্ত করায় যুবকের কারাদণ্ড

বরিশালে ১ লাখ লিটার সয়াবিন তেল জনসাধারণের মাঝে বিক্রি

বরিশালে শাশুড়িকে হত্যার অভিযোগে পুত্রবধূ আটক