শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ট্রেনে বিনা টিকিটে ভ্রমণকারীরা আমার আত্মীয় নন: রেলপথ মন্ত্রী

আপডেট : ০৮ মে ২০২২, ০০:৪৬

রেলমন্ত্রীর ‘আত্মীয়’ পরিচয়ে বিনা টিকিটের তিন ট্রেনযাত্রীর সঙ্গে ‘অসদাচরণ’ করার দায়ে ঈশ্বরদীর ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক বা টিটিই শফিকুল ইসলামকে সাময়িক বরখাস্তের শাস্তি দেওয়া হয়েছে বলে জানা গেছে। তবে বিনা টিকিটে ট্রেনে ভ্রমণ করা যাত্রীরা রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনের আত্মীয় নন। গতকাল শনিবার গণমাধ্যমের সঙ্গে আলাপকালে মন্ত্রী এমনই দাবি করেছেন।

নূরুল ইসলাম সুজন বলেন, ওদের সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই। নাম ভাঙিয়ে কেউ হয়তো সুবিধা নেওয়ার চেষ্টা করেছে। ঘটনার সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই।

তিনি বলেন, ঘটনাটি গতকাল শনিবার সকালেই শুনেছি। রেলের ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছ থেকে জানতে পেরেছি, ঐ টিটিই বিনা টিকিটের যাত্রীদের সঙ্গে অত্যন্ত খারাপ আচরণ করেছেন। সে কারণেই তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।

রেলের দাপ্তরিক কার্যক্রমের সঙ্গে মন্ত্রীর কোনো সংযোগ নেই জানিয়ে নূরুল ইসলাম সুজন বলেন, ঘটনার সঙ্গে আমার কোনো আত্মীয় জড়িত নন। রেল কর্মকর্তারা ঐ টিটিইর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার বিষয়ে আমি কিছুই জানতাম না। সরকার রেলসেবা বাড়াতে কাজ করছে উল্লেখ করে তিনি বলেন, বিনা টিকিটের যাত্রী যদি মন্ত্রীর আত্মীয়ও হয় তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। কাউকেই ছাড় দেওয়া হবে না। একইভাবে কোনো রেল কর্মকর্তা যদি যাত্রীদের সঙ্গে খারাপ আচরণ করেন, তাকেও শাস্তি পেতে হবে। যাত্রীদের সঙ্গে খারাপ আচরণ করার কারণে টিটিইর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

ইত্তেফাক/এএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে: ফখরুল

ফখরুলের বক্তব্য অশুভ পরিস্থিতি তৈরির অপপ্রয়াস : ওবায়দুল কাদের

মানুষ শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ: পানিসম্পদ উপমন্ত্রী

প্রেস ক্লাবের সামনে যুবদলের বিক্ষোভ সমাবেশ, যান চলাচল বন্ধ

এ সম্পর্কিত আরও পড়ুন

সরকারের পতন ছাড়া নেতাকর্মীরা ঘরে ফিরবে না: মির্জা ফখরুল

বিএনপি নেতা গৌতম চক্রবর্তী আর নেই

সব ধর্মের মানুষের সমানাধিকার নিশ্চিত করেছেন শেখ হাসিনা: প্রাণিসম্পদমন্ত্রী

বেগম জিয়াকে পুনরায় কারাগারে পাঠানোর কথা ভাবা হচ্ছে : তথ্যমন্ত্রী