বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ফুলবাড়ীতে ট্রেনের টিকিট কালোবাজারি চক্র সক্রিয়

আপডেট : ০৮ মে ২০২২, ১৪:০৮

দিনাজপুরের ফুলবাড়ী রেলওয়ে স্টেশনের ট্রেনের টিকিট কালোবাজারি চক্র সক্রিয় হয়ে উঠেছে। কালোবাজারিদের কাছ থেকে ২০০ টাকার টিকিট ৫০০ টাকা আর ৪২৫ টাকার শোভন শ্রেণির ঢাকার টিকিট বিক্রি হচ্ছে ১ হাজার ৪০০ থেকে ১ হাজার ৫০০ টাকায়। 

এনজিও কর্মকর্তা রাকিব হাসান বলেন, ঢাকার টিকিট নিতে স্টেশনে যান। কাউন্টারে টিকিট না পেয়ে বাধ্য হয়ে ৪২৫ টাকার টিকিট কাউন্টারসংলগ্ন পানের দোকান থেকে ১ হাজার ৪৫০ টাকায় সংগ্রহ করতে হয়েছে। শুধু তিনিই নন, এমন অন্তত সাত থেকে আট জন যাত্রী স্টেশনসংলগ্ন পানের দোকানগুলো থেকে অতিরিক্ত মূল্যে টিকিট সংগ্রহ করেছেন। 

স্টেশন কাউন্টার মাস্টার মো. এনায়েত বলেন, টিকিট দুই প্রকারে সংগ্রহ করা যায়। একটি অনলাইন আর একটি অফলাইন অর্থাৎ স্টেশন থেকে সরাসরি। অনলাইনের বিষয়ে আমাদের কোনো হাত নেই। তবে স্টেশন থেকে যে কয়টি টিকিট বরাদ্দ রয়েছে সেগুলো যাত্রীদের মধ্যে বিক্রি করা হয়ে থাকে। তবে এখানে চাহিদার চেয়ে টিকিট সংখ্যা অত্যন্ত কম। এ কারণে অনেক যাত্রীকে টিকিটের জন্য হয়রানির শিকার হতে হচ্ছে। টিকিটের সংখ্যা বাড়ানো হলে যাত্রীসাধারণ অনেকটাই হয়রানি মুক্ত হবেন। 

ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আশ্রাফুল ইসলাম বলেন, রেলওয়ের টিকিট কালোবাজারে বেচাকেনা বন্ধের জন্য থানা পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। কালোবাজারি কেউ ছাড় পাবে না। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিন বলেন, সাধারণ মানুষকে জিম্মি করে কালোবাজারে চড়া মূল্যে ট্রেনের টিকিট বেচাকেনার বিরুদ্ধে শিগ্গির ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে কালোবাজারিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

 

ইত্তেফাক/ ইআ

এ সম্পর্কিত আরও পড়ুন

দিনাজপুরে ঘুসের টাকাসহ দুদকের হাতে আটক সরকারি কর্মকর্তা 

বিশেষ সংবাদ

চাল-আটাকে ছাড়ালো ভুসির দাম

ফুলবাড়ীতে কাঁচা মরিচের দাম কমেছে 

সড়ক তো নয় যেন ধানের চাতাল, বাড়ছে দুর্ঘটনা

এ সম্পর্কিত আরও পড়ুন

মাঙ্কিপক্স প্রতিরোধে হিলি স্থলবন্দরে সতর্কতা  

কাহারোলে বোরো ধান কাটা-মাড়াই চলছে

আতঙ্কের নাম বিরামপুর হাসপাতালের বড় গাছ

ফুলবাড়ীতে জাতীয় সহপাঠ্যক্রম ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত