সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ফুলবাড়ীতে বাস-ট্রেনের টিকিট না পাওয়ায় সময়মতো কর্মস্থলে ফেরা নিয়ে শঙ্কা 

আপডেট : ০৮ মে ২০২২, ১৫:০৯

ঈদের ছুটি শেষে দিনাজপুরের ফুলবাড়ী থেকে বাস-ট্রেনের টিকিট না পাওয়ায় অনেকেই ঢাকার কর্মস্থলে সময়মতো ফিরতে পারছেন না। বাস ও ট্রেনের টিকিটের অভাবে কর্মস্থলে ফিরতে চরম অস্বস্তিতে রয়েছেন অনেকে। 

গত শনিবার ও রবিবার সকালে ফুলবাড়ী ঢাকা কোচ স্ট্যান্ডে গিয়ে দেখা গেছে, অসংখ্য যাত্রী টিকিট না পেয়ে ফিরে আসছেন। কাউন্টার থেকে বলা হচ্ছে ১৪ এপ্রিলের আগে কোনো টিকিট নেই। অথচ কালোবাজারে ৭০০ টাকার টিকিট এক থেকে দেড় হাজার টাকায় বিক্রি হচ্ছে। একইভাবে ৩০০ থেকে ৩৫০ টাকার নরমাল কোচের ভাড়া এখন গুণতে হচ্ছে ৮০০ থেকে ৮৫০ টাকা। তারপরও আবার টিকিট মিলেছে না। 

ঢাকাগামী টিকিট প্রত্যাশী শাহনেওয়াজ হোসেন বলেন, ‘প্রতিটি কাউন্টারে টিকিট রয়েছে। তারপরেও বলা হচ্ছে টিকিট নেই। এই কাজ বাস কাউন্টারের একশ্রেণীর অসাধু কর্মচারীরা করছেন। তিনি এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করেন।’

একইভাবে গত শনিবার ও গতকাল রবিবার ফুলবাড়ী রেলস্টেশন এলাকায় গিয়ে দেখা গেছে, নির্দিষ্ট দিনের টিকিট ৩ দিন আগে দেওয়ার কথা। সকালে লাইনে লাইনের মাধ্যমে এই টিকিট দেওয়া হচ্ছে। গভীর রাত থেকে লাইনে দাঁড়িয়ে থেকেও সকালে অনেকেই টিকিট পাচ্ছেন না। ১০-১২ জনকে টিকিট দেওয়ার পরে কাউন্টার থেকে বলা হচ্ছে টিকিট শেষ। বাইরে স্টেশনের প্ল্যাটফর্মের পানবিড়ি-চায়ের দোকানে সুলভ শ্রেণির ৪২৫ টাকার টিকিট ১ হাজার ৪০০ থেকে ১ হাজার ৫০০ টাকায় বিক্রি করতে দেখা গেছে। এতে ট্রেনের টিকিট প্রত্যাশীরা ক্ষিপ্ত হয়ে ওঠেন।

ঢাকাগামী টিকিট প্রত্যাশী সুজন হোসেন বলেন, ‘এখন যে পদ্ধতিতে টিকিট দেওয়া হচ্ছে, তাতে অনিয়ম হওয়ার কথা নয়। তারপরেও আমরা টিকিট পাচ্ছি না। এর একটা বিহিত হওয়া প্রয়োজন। এছাড়া টিকিট তুলে কালোবাজারে বিক্রি করা হচ্ছে।’

ঢাকা থেকে কষ্ট করে এলেও ফিরতি পথে বাস-ট্রেনের টিকিট পেতে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে যাত্রীদের। মহিদুল ইসলাম জানান, কাকডাকা ভোরে গিয়ে লাইনে দাঁড়িয়েও টিকিট না পেয়ে ফিরে এসেছেন। ৮ থেকে ১০ জনকে টিকিট দেওয়ার পর কাউন্টার থেকে সাফ জানিয়ে দিচ্ছে, কোনো টিকিট নেই।

ইত্তেফাক/এআই

এ সম্পর্কিত আরও পড়ুন

কাহারোলে বোরো ধান কাটা-মাড়াই চলছে

আতঙ্কের নাম বিরামপুর হাসপাতালের বড় গাছ

ফুলবাড়ীতে জাতীয় সহপাঠ্যক্রম ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রচণ্ড তাপদাহে জনজীবন বিপর্যস্ত

এ সম্পর্কিত আরও পড়ুন

ফুলবাড়ীতে পানের বাজার উর্ধ্বমুখী

ঘোড়াঘাটে হাট-বাজারে বিক্রি হচ্ছে অপরিপক্ব লিচু

দিনাজপুরে বস্তাপ্রতি চালের দাম কমেছে ৪৫০ টাকা

দিনাজপুরে ট্রাকচাপায় ইউপি সদস্যসহ নিহত ৩