সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

নেত্রকোনার পাঁচ হাওর উপজেলার ধান কাটা সম্পন্ন

আপডেট : ০৮ মে ২০২২, ১৭:৫৬

নেত্রকোনার পাঁচটি হাওর উপজেলার শত ভাগ বোরো ধান কাটা সম্পন্ন হয়েছে। হাওরবেষ্টিত মোহনগঞ্জ, মদন, খালিয়াজুরী, আটপাড়া এবং কলমাকান্দা উপজেলায় বোরোর আবাদ করা হয়েছিল ৪০,৮৫৩ হেক্টর। এই পরিমাণ জমির সবটুকু বোরো ধান কৃষকরা যথাসময়ে কেটে ঘরে তুলতে পেরেছেন। তবে আগাম পানি আসার কারণে কিছু জমির আধপাকা ধানও কাটা হয়েছে বলে জানিয়েছে কৃষি বিভাগ। 

বিষয়টি নিশ্চিত করে কৃষি সম্প্রসারণ বিভাগের উপপরিরচালক এফ এম মোবারক আলী জানান, হাওরের দুর্যোগ কেটে যাওয়ায় কৃষকরা এখন নিশ্চিন্ত। 

এদিকে নেত্রকোনা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এম এল সৈকত বলেন, এবার কীর্তনখোলা বাঁধের সামান্য ফাটল ছাড়া আর কোনো বাঁধের ক্ষতি হয়নি। তবে আগামী বছর পিআইসি কমিটিগুলো অনেক আগে করতে হবে এবং নতুন কোনো বাঁধ নির্মাণ বা সংস্কার করতে হলে তা বর্ষা শেষ হবার সঙ্গে সঙ্গেই শুরু করতে হবে। এতে বাঁধগুলো শক্ত হবে। 

এ বিষয়ে জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান বলেন, ভবিষ্যতে বাঁধ নির্মাণ এবং পিআইসি কমিটি গঠনে প্রশাসনিক চিন্তাভাবনা রয়েছে এবং ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে সব কাজ করা হবে। বোরো ফসল বন্যার কবল থেকে রক্ষার জন্য যা যা করার তার সবটুকু করা হবে। 

ইত্তেফাক/এআই

এ সম্পর্কিত আরও পড়ুন

পাহাড়ি ঢল ও নদীর পানি বৃদ্ধিতে তলিয়ে যাচ্ছে নিম্নাঞ্চল 

নেশার টাকা যোগাতে ছিনতাই 

সিলেটে বন্যা: শুধু মৎস্য খাতে ক্ষতি ২৬ কোটি টাকা

সিলেট

বন্যায় বিশুদ্ধ পানির সংকট

এ সম্পর্কিত আরও পড়ুন

বিশেষ সংবাদ

ফুটপাত হকারদের দখলে, বাধ্য হয়ে মূল সড়কে পথচারীরা!

দুই বছর পর মনোহরগঞ্জে আবারও পত্রিকা সরবরাহ শুরু

বরিশালে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন ইউএনএইচসিআর প্রধান ফিলিপ্পো গ্রান্ডি