শুক্রবার, ২৭ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ঈদগাঁওর জালালাবাদে আগুন, ১ ডজনেরও বেশি বসতঘর ছাই

আপডেট : ০৮ মে ২০২২, ২০:১৮

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার জালালাবাদ ইউনিয়নের ৫নং ওয়ার্ডের পূর্ব ফরাজীপাড়া গ্রামে ১ ডজনেরও বেশি বসতবাড়ি আগুনে ভস্মীভূত হয়েছে। 

রবিবার (৮ মে) বিকেল ৩টার দিকে জালালাবাদ ফরাজীপাড়া সড়কের মনজুর মৌলভীর দোকান পয়েন্টের  দক্ষিণে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। নগদ টাকা, আসবাবপত্রসহ মূল্যবান জিনিসপত্রের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে এই অগ্নিকাণ্ডে, এমনটি ধারণা করছেন স্থানীয় ইউপি সদস্য নুরুল আলম ও স্থানীয়রা। তবে, আগুনের সূত্রপাত সম্পর্কে কোন সঠিক তথ্য এখনো মিলেনি। ক্ষতিগ্রস্তরা বর্তমানে খোলা আকাশের নীচে বাস করছেন।

ঈদগাঁওর জালালাবাদে আগুনে পুড়ে যাওয়া ১ ডজনেরও বেশি বসতঘর। ছবি- ইত্তেফাক

আগুনে স্থানীয় মৃত আবদুল গনির ছেলে কবির আহমদ, মৃত আবু শামার ছেলে আবুবকর, শামশুল আলমের ছেলে সাইফুল ইসলাম, কবির আহমদের ছেলে নুরুল হুদা এবং মৃত আবদুছ ছোবহানের ছেলে আলী আহমদের বাড়িসহ আরও তিনটি বাড়ি সম্পূর্ণরূপে ভস্মীভূত হয়েছে। আংশিকভাবে ভস্মীভূত হয়েছে বিধবা জোছনা আক্তার এবং নজির আহমদের ছেলে শাহজাহানের বাড়ি।

ঈদগাঁওর জালালাবাদে আগুনে পুড়ে যাওয়া ১ ডজনেরও বেশি বসতঘর। ছবি- ইত্তেফাক

আংশিক ক্ষতির মুখে পড়েছে নয়াদিগন্ত পত্রিকার ঈদগাঁও প্রতিনিধি আতিকুর রহমান মানিকের বাড়িও। তিনি জানান, আগুন লাগার পর বাতাসের বেগে আগুনের লেলিহান শিখা দ্রুত চারপাশে ছড়িয়ে পড়ে। এতে মাত্র কয়েক মিনিটেই বাড়িগুলো আগুনে ভস্মীভূত হয়। স্থানীয়দের সহায়তায় প্রাথমিকভাবে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। খবর পেয়ে ঘটনার কিছু সময়ের মধ্যেই রামু থেকে দমকল বাহিনীর একটি দল ঘটনাস্থলে এসে পৌঁছে এবং আগুন নেভানোর কাজ শুরু করে।

রামু দমকল বাহিনীর স্টেশন অফিসার সোমেন বড়ুয়া জানান, যাতায়াত পথ সরু হওয়ায় আগুন নির্বাপনে ভোগান্তি পোহাতে হয়েছে। কয়েক ঘন্টার প্রচেষ্টায় আগুন পরিপূর্ণ নিয়ন্ত্রণ হয়।

ইত্তেফাক/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

উখিয়ার পালংখালী থেকে ভুয়া চিকিৎসক গ্রেফতার 

ক্যাম্পে অপরাধ দমনে প্রয়োজনে সেনা মোতায়েন করা হবে: স্বারাষ্ট্রমন্ত্রী

১১৮ বোতল মদ ফেলে নদী সাঁতরে পালালো পাচারকারীরা 

কক্সবাজার সৈকতে ২ তরুণের লাশ উদ্ধার 

এ সম্পর্কিত আরও পড়ুন

 স্কয়ার ফার্মাসিউটিক্যালস কারখানার আগুন নিয়ন্ত্রণে ১৩ ইউনিট

টেকনাফে সোয়া ২ কেজি ক্রিস্টাল মেথ ও ১১৮ বোতল বিদেশি মদ জব্দ

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন ইউএনএইচসিআর প্রধান ফিলিপ্পো গ্রান্ডি

দুর্বৃত্তের দেওয়া আগুনে পুড়লো ঘরসহ গরু-ছাগল