শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সৌদিতে প্রায় ১১ হাজার অবৈধ অভিবাসী গ্রেফতার

আপডেট : ০৯ মে ২০২২, ১৯:৫১

গত এক সপ্তাহে সৌদি আরবের বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার হয়েছেন ১০ হাজার ৮৪২ জন অবৈধ অভিবাসী ও অভিবাসন প্রত্যাশী। বসবাস ও কাজের বৈধ কাগজপত্র না থাকা বিদেশি ও অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে এমন অভিযান চালায় দেশটির সরকার। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে দেশটির দৈনিক পত্রিকা আরব নিউজ।

সৌদি আইনশৃঙ্খলা বাহিনীর বরাত দিয়ে ওই প্রতিবেদনে জানানো হয়, গ্রেফতার হওয়া ব্যক্তিদের মধ্যে ৬ হাজার ৯১৬ জনের সৌদিতে বসবাসের বৈধ কাগজপত্র নেই এবং ওয়ার্ক পারমিট নেই ১ হাজার ৮ জনের। এই অনুপ্রবেশকারীদের আশ্রয় ও যানবাহন সহায়তা দেওয়ার অভিযোগে আরও ৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়াও অবৈধভাবে সীমান্ত পার হয়ে সৌদিতে প্রবেশের দায়ে গ্রেপ্তার হয়েছেন আরও ২ হাজার ৯১৮ জন।

এর আগে গত ১৭ ফেব্রুয়ারি থেকে ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত এক সপ্তাহে সৌদি আরবে রেসিডেন্সি আইন অমান্য করার অপরাধে ৭ হাজার ৪৬৫ জন, সীমান্ত আইন অমান্য করার অপরাধে ৪ হাজার ২৯৯ জন এবং শ্রম আইন ভঙ্গ করার অপরাধে ১ হাজার ৮৩০ জন প্রবাসীকে গ্রেফতার করা হয়েছে।

অবৈধ উপায়ে সীমান্ত পেরিয়ে সৌদি আরবে প্রবেশের সময় হাতেনাতে গ্রেফতার করা হয়েছে ২৪৯ জনকে। এর মধ্যে ৫২ শতাংশ ইয়েমেনি, ৪৩ শতাংশ ইথিওপিয়ান এবং ৫ শতাংশ অন্যান্য দেশের নাগরিক ছিলেন।

ইত্তেফাক/এএইচপি

এ সম্পর্কিত আরও পড়ুন

জাতিসংঘের আহ্বান প্রত্যাখ্যান করলো ‘আফগান সরকার’

ইউক্রেনে মৃত্যুদণ্ডের মুখে ব্রিটিশ ভাড়াটে যোদ্ধা

ইরানে বিক্ষোভ অব্যাহত, টিয়ার গ্যাস ছুড়ে ছত্রভঙ্গ

ইমরান খানের আজাদি মার্চে পাক সরকারের খরচ ১৪৯ মিলিয়ন রুপি

এ সম্পর্কিত আরও পড়ুন

ইউক্রেনের জন্য ড্রোন কিনতে অর্থ সংগ্রহ করছে লিথুনিয়ার জনগণ

চীন আন্তর্জাতিক শৃঙ্খলার জন্য দীর্ঘমেয়াদি চ্যালেঞ্জ: মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

চুক্তি নয়, রক্তপাত এড়াতেই আজাদি মার্চ বাতিল করেছি: ইমরান খান

‘ইউক্রেনে সহায়তা নয়, যুক্তরাষ্ট্রের উচিত স্কুলের নিরাপত্তা বাড়ানো’