বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

এখনো শোকজের চিঠি পাননি টিটিই শফিকুলকে বরখাস্ত করা সেই ডিসিও

আপডেট : ০৯ মে ২০২২, ২১:২৯

রেলের ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) শফিকুল ইসলামকে সাময়িক বরখাস্তের ঘটনায় পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিনকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। তবে সোমবার রাত ৮টা পর্যন্ত ডিসিওর হাতে শোকজের চিঠি পৌঁছেনি। তবে শোকজে স্বাক্ষরকারী ডিআরএম বলছেন- চিঠি পৌঁছে গেছে।

রবিবার (৮ মে) বিকেলে বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিনকে শোকজ করেন পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) শাহিদুল ইসলাম। আগামী ৭ কার্যদিবসের মধ্যে তাকে শোকজের জবাব দিতে বলা হয়েছে। সোমবার (৯ মে) রাতে শাহিদুল ইসলাম বলেন, শোকজের চিঠি ইতোমধ্যেই পৌঁছে দেওয়া হয়েছে।

এ বিষয়ে সোমবার (৯ মে) রাতে বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিনের সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, শোকজের কথা শুনেছি।তবে চিঠি এখনো হাতে পাইনি। এ বিষয়ে তার প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বিব্রত বোধ করেন।

গত শুক্রবার (৬ মে) রেলমন্ত্রীর আত্মীয় পরিচয় দিয়ে বিনা টিকেটে রেল ভ্রমণ করায় তিন যাত্রীর কাছ থেকে জরিমানাসহ ভাড়া আদায় করেন সুন্দরবন এক্সপ্রেসের টিটিই শফিকুল ইসলাম। তবে টিটিই শফিকুলের বিরুদ্ধে অশোভন আচরণের অভিযোগে তাকে সাময়িক বরখাস্ত করেন পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন। এ নিয়ে সারাদেশে ব্যাপক সমালোচনা শুরু হয়। এর মধ্যে শফিকুল ইসলামের সাময়িক বরখাস্তের আদেশ প্রত্যাহার করে স্বপদে বহাল করা হয়। অফিসিয়াল প্রক্রিয়া শেষে সোমবার দুপুরে তিনি কাজে যোগ দিয়েছেন।

ইত্তেফাক/ইউবি

এ সম্পর্কিত আরও পড়ুন

কামারখন্দে ট্রেনে কাটা পড়ে দাদা-নাতির মৃত্যু

রেল লাইনে লোহার খুঁটি, ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল বন্ধ

অবশেষে ট্রেনে কাজ শুরু করেছেন টিটিই শফিকুল

রেলমন্ত্রীর দুই শ্যালক বিনা টিকিটে ট্রেনে ভ্রমণ করছিলেন!

এ সম্পর্কিত আরও পড়ুন

আদমদীঘিতে ট্রেনে কাটাপড়ে নারী ও পুরুষের মৃত্যু

কমলগঞ্জে কালবৈশাখীতে গাছ পড়ে ট্রেন চলাচলে বিঘ্ন

খুলনায় ট্রেনে পাথর নিক্ষেপ, চালক আহত

আড়াই বছর ধরে বন্ধ সিলেট-ছাতক রুটে ট্রেন চলাচল, রেলপথের অবস্থা নাজুক