বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

অবশেষে ট্রেনে কাজ শুরু করেছেন টিটিই শফিকুল

আপডেট : ১০ মে ২০২২, ১৫:৪০

রেলমন্ত্রীর তিন আত্মীয়কে বিনা টিকিটে ট্রেন ভ্রমণের দায়ে জরিমানাসহ ভাড়া আদায়ের জন্য বরখাস্ত হওয়া ঈশ্বরদী স্টেশনের ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) শফিকুল ইসলাম ট্রেনে ডিউটি পেয়েছেন। 

মঙ্গলবার (১০ মে) বেলা ১১টা ৫০ মিনিটে খুলনা থেকে চিলাহাটিগামী আন্তঃনগর ট্রেন রূপসা এক্সপ্রেসের টিটিই হিসেবে দায়িত্ব পালন শুরু করেছেন।

গত রবিবার (৮ মে) বহিষ্কারাদেশ প্রত্যাহারের পর সোমবার ঈশ্বরদী টিটিই অফিসে যোগদান করেন। এর পরের দিন অর্থাৎ মঙ্গলবার তিনি ট্রেনে ডিউটি পেলেন। টিটিই শফিকুল বলেন, রেলমন্ত্রী স্যারের প্রতি আমি কৃতজ্ঞ। তিনি আমার বহিষ্কারাদেশ প্রত্যাহার করে নিয়ে কাজ করার সুযোগ করে দিয়েছেন। আমি আন্তরিকতা ও সততার সঙ্গে অতীতের মতো আগামী দিনেও দায়িত্ব পালন করবো।

উল্লেখ্য, ঈশ্বরদী রেল জংশন থেকে বৃহস্পতিবার দিবাগত রাতে (৫ মে) টিকেট ছাড়া ট্রেনে ওঠেন ‘রেলপথমন্ত্রীর আত্মীয়’ পরিচয়দানকারী ৩ যাত্রী। টিকেট না কাটলেও তারা রেলের এসি কেবিনের সিটে বসেন। রেলের ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষককে (টিটিই) তাদের জরিমানাসহ ভাড়া আদায় করেন। পরে ‘রেলপথমন্ত্রীর আত্মীয়’ পরিচয়দানকারী ওই ৩ যাত্রী তাদের সাথে অসদাচরণ করা হয় বলে রেলের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেন। এতে ঈশ্বরদীতে ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) শফিকুল ইসলামকে বৃহস্পতিবার রাতেই সাময়িক বরখাস্ত করে রেল কর্তৃপক্ষ। সাময়িক বরখাস্তাদেশ শুক্রবার (৬ মে) থেকে কার্যকর হয়েছিল। অনিয়মতান্ত্রিকভাবে কারণ দর্শানোর নোটিশ ছাড়াই বরখাস্তের ঘটনা নিয়ে মিডিয়ায় তোলপাড় শুরু হয়। রেলমন্ত্রীর হস্তক্ষেপে গত ৮ মে তার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়।

ইত্তেফাক/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

কামারখন্দে ট্রেনে কাটা পড়ে দাদা-নাতির মৃত্যু

রেল লাইনে লোহার খুঁটি, ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল বন্ধ

এখনো শোকজের চিঠি পাননি টিটিই শফিকুলকে বরখাস্ত করা সেই ডিসিও

রেলমন্ত্রীর দুই শ্যালক বিনা টিকিটে ট্রেনে ভ্রমণ করছিলেন!

এ সম্পর্কিত আরও পড়ুন

আদমদীঘিতে ট্রেনে কাটাপড়ে নারী ও পুরুষের মৃত্যু

কমলগঞ্জে কালবৈশাখীতে গাছ পড়ে ট্রেন চলাচলে বিঘ্ন

খুলনায় ট্রেনে পাথর নিক্ষেপ, চালক আহত

আড়াই বছর ধরে বন্ধ সিলেট-ছাতক রুটে ট্রেন চলাচল, রেলপথের অবস্থা নাজুক