সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

অবশেষে ট্রেনে কাজ শুরু করেছেন টিটিই শফিকুল

আপডেট : ১০ মে ২০২২, ১৫:৪০

রেলমন্ত্রীর তিন আত্মীয়কে বিনা টিকিটে ট্রেন ভ্রমণের দায়ে জরিমানাসহ ভাড়া আদায়ের জন্য বরখাস্ত হওয়া ঈশ্বরদী স্টেশনের ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) শফিকুল ইসলাম ট্রেনে ডিউটি পেয়েছেন। 

মঙ্গলবার (১০ মে) বেলা ১১টা ৫০ মিনিটে খুলনা থেকে চিলাহাটিগামী আন্তঃনগর ট্রেন রূপসা এক্সপ্রেসের টিটিই হিসেবে দায়িত্ব পালন শুরু করেছেন।

গত রবিবার (৮ মে) বহিষ্কারাদেশ প্রত্যাহারের পর সোমবার ঈশ্বরদী টিটিই অফিসে যোগদান করেন। এর পরের দিন অর্থাৎ মঙ্গলবার তিনি ট্রেনে ডিউটি পেলেন। টিটিই শফিকুল বলেন, রেলমন্ত্রী স্যারের প্রতি আমি কৃতজ্ঞ। তিনি আমার বহিষ্কারাদেশ প্রত্যাহার করে নিয়ে কাজ করার সুযোগ করে দিয়েছেন। আমি আন্তরিকতা ও সততার সঙ্গে অতীতের মতো আগামী দিনেও দায়িত্ব পালন করবো।

উল্লেখ্য, ঈশ্বরদী রেল জংশন থেকে বৃহস্পতিবার দিবাগত রাতে (৫ মে) টিকেট ছাড়া ট্রেনে ওঠেন ‘রেলপথমন্ত্রীর আত্মীয়’ পরিচয়দানকারী ৩ যাত্রী। টিকেট না কাটলেও তারা রেলের এসি কেবিনের সিটে বসেন। রেলের ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষককে (টিটিই) তাদের জরিমানাসহ ভাড়া আদায় করেন। পরে ‘রেলপথমন্ত্রীর আত্মীয়’ পরিচয়দানকারী ওই ৩ যাত্রী তাদের সাথে অসদাচরণ করা হয় বলে রেলের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেন। এতে ঈশ্বরদীতে ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) শফিকুল ইসলামকে বৃহস্পতিবার রাতেই সাময়িক বরখাস্ত করে রেল কর্তৃপক্ষ। সাময়িক বরখাস্তাদেশ শুক্রবার (৬ মে) থেকে কার্যকর হয়েছিল। অনিয়মতান্ত্রিকভাবে কারণ দর্শানোর নোটিশ ছাড়াই বরখাস্তের ঘটনা নিয়ে মিডিয়ায় তোলপাড় শুরু হয়। রেলমন্ত্রীর হস্তক্ষেপে গত ৮ মে তার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়।

ইত্তেফাক/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

দুই বছর ধরে পড়ে আছে এক জোড়া ডেমু ট্রেন

বন্ধ হলো ম্যাঙ্গো স্পেশাল ট্রেন

কুলাউড়ায় রেললাইনে বন্যার পানি

মির্জাপুরে লাইনচ্যুত ট্যাংকলরি ১৬ ঘণ্টায়ও উদ্ধার হয়নি

এ সম্পর্কিত আরও পড়ুন

বাবার আত্মহত্যার খবর শুনে ট্রেনের নিচে ঝাঁপ দিলেন ছেলে

ঢাকা-নেত্রকোনা রেল যোগাযোগ বন্ধ

ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল স্বাভাবিক 

এবার রাজশাহীতে সাগরদাঁড়ি ট্রেনে আগুন