শুক্রবার, ২৭ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ঘূর্ণিঝড়ে বিদ্যুতের সমস্যা হলে যা করার পরামর্শ

আপডেট : ১০ মে ২০২২, ১৮:৩৪

ঘূর্ণিঝড় ‘আসানি’র প্রভাবে উপকূলীয় এলাকাসহ দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টি হচ্ছে। কোথাও কোথাও ঝড়ো হাওয়া বয়ে যাচ্ছে। এই ঝড়ের কারণে বিদ্যুতের কোনও সমস্যা হলে দ্রুত স্থানীয় বিদ্যুৎ অফিসে ফোন করার পরামর্শ দিয়েছেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। 

মঙ্গলবার (১০ মে) প্রতিমন্ত্রী তার ভেরিফায়েড ফেসবুকে অ্যাকাউন্টে এই আহ্বান জানান।

তিনি বলেন, ‘ঝড়ের কারণে যদি দেখেন কোথাও বিদ্যুতের তার ছিঁড়ে গেছে, বিদ্যুৎ লাইনের ওপরে গাছ বা ডাল-পালা পড়ে আছে, কিংবা ট্রান্সফর্মারের বিকট শব্দ  শোনেন, তাহলে দ্রুত স্থানীয় বিদ্যুৎ অফিসে ফোন করে জানান। অভিযোগ কেন্দ্রের নম্বর সংগ্রহে রাখুন (বিদ্যুৎ বিলের অপর পৃষ্ঠায় পাবেন)। আপনার সহযোগিতায় বিদ্যুৎকর্মীরা দ্রুত তথ্য পেলে, দ্রুত মেরামতের উদ্যোগ নিতে পারবেন।’

প্রসঙ্গত, বঙ্গোপসাগরে সৃষ্ট প্রবল ঘূর্ণিঝড় ‘আসানি’র প্রভাবে ঢাকাসহ দেশের অনেক অঞ্চলে ঝড়ো হাওয়াসহ ভারী বৃষ্টি হচ্ছে। এই বৃষ্টি থাকতে পারে বুধবার ভোর পর্যন্ত। তবে কোথাও কোথাও টানা বৃষ্টি নাও হতে পারে। থেমে থেমে হালকা, মাঝারি বা ভারী বৃষ্টি হতে পারে বলে আবহাওয়া অধিদফতর জানিয়েছে।

এই ঝড়ো হাওয়া আর বৃষ্টিতে অনেক সময় গাছ বিদ্যুতের লাইনের ওপরে গিয়ে পড়ে। ঘটে দুর্ঘটনাও। অনেক সময় প্রত্যন্ত গ্রামের ভেতরে এই ধরনের দুর্ঘটনা ঘটে যে, তাৎক্ষণিকভাবে তা স্থানীয় বিদ্যুৎ অফিস জানতেও পারে না। তাই এই ধরনের দুর্ঘটনার খবর স্থানীয় বিদ্যুৎ অফিসকে জানানোর আহ্বান জানান প্রতিমন্ত্রী।

ইত্তেফাক/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

সরকারের ভুল পরিকল্পনায় বিদ্যুতের গ্রাহকরা ভুগছেন

বিদ্যুতের দাম ৫৮ শতাংশ বাড়ানোর সুপারিশ

বিদ্যুতের দাম বৃদ্ধির সুপারিশ বিইআরসির

বিদ্যুতের দাম ৫৮ শতাংশ বাড়ানোর সুপারিশ

এ সম্পর্কিত আরও পড়ুন

বিদ্যুতের মূল্যবৃদ্ধির গণশুনানি আজ

ঘূর্ণিঝড় ‘আসানি’ অন্ধ্রপ্রদেশ উপকূল অতিক্রম করছে

বিশেষ সংবাদ

নিম্নচাপে পরিণত হচ্ছে ঘূর্ণিঝড় আসানি, বৃষ্টি থাকতে পারে ৩ দিন

‘আসানি’ একা নয়, সৃষ্টি হচ্ছে জমজ ঘূর্ণিঝড়