সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

যুক্তরাষ্ট্রে ৪০ বিলিয়ন ডলারের ইউক্রেন সহায়তা বিল অনুমোদন

আপডেট : ১১ মে ২০২২, ১২:০৯

মার্কিন কংগ্রেসে ইউক্রেনের জন্য ৪০ বিলিয়ন ডলারের একটি সহায়তা প্যাকেজ অনুমোদন পেয়েছে। ৩৬৮-৫৭ ভোটের ব্যবধানে এটির অনুমোদন হয়েছে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সিএনএন।

প্রতিবেদনে বলা হয়, সাহায্য প্যাকেজ ইস্যুতে ভোটদানকারী ডেমোক্র্যাটদের সবাই এই প্রস্তাবের পক্ষে রায় দিয়েছেন। রিপাবলিকান পার্টির প্রতি চার জনের মধ্যে তিন জনই এতে সমর্থন দিয়েছেন।

এর আগে গত মার্চে ইউক্রেনকে ১৩ দশমিক ৬ বিলিয়ন ডলারের সহায়তা দেওয়ার ঘোষণা দেয় মার্কিন কংগ্রেস। নতুন সহায়তা প্যাকেজটি পাস হওয়ায় দুই দফায় ইউক্রেনে মার্কিন সহায়তার পরিমাণ দাঁড়াবে প্রায় ৫৪ বিলিয়ন মার্কিন ডলার।

এদিকে, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনে দীর্ঘমেয়াদি যুদ্ধের জন্য প্রস্তুত এবং পূর্বাঞ্চলীয় ডনবাসে রাশিয়ার বিজয়ে এই যুদ্ধ থামবে না বলে সতর্ক করেছে যুক্তরাষ্ট্র। মার্কিন গোয়েন্দা প্রধান আভরিল হেইনেস এমন সতর্কবার্তা উচ্চারণ করেছেন।

ন্যাশনাল ইন্টেলিজেন্স-এর প্রধান আভরিল হেইনেস সিনেটের এক শুনানিতে বলেছেন, আগামী কয়েক মাসে রাশিয়ার সামরিক কর্মকাণ্ড বাড়তে পারে এবং তা আরও অনিশ্চয়তার দিকে অগ্রসর হতে পারে। চলমান প্রবণতা পুতিনকে আরও কঠোর পথে ধাবিত করছে।

ইত্তেফাক/টিআর

এ সম্পর্কিত আরও পড়ুন

ইউক্রেনের শরণার্থী সুন্দরীর প্রেমে পড়ে স্ত্রী-সন্তান ত্যাগ 

খাদ্যশস্য রফতানি আটকে দিয়েছে রাশিয়া: জেলেনস্কি

বিশেষ সংবাদ

ইউক্রেন যুদ্ধ কতটা ভোগাবে বিশ্বকে 

যুদ্ধবিরতির আহ্বান প্রত্যাখ্যান ইউক্রেনের

এ সম্পর্কিত আরও পড়ুন

ডনবাসে ইউক্রেনের বাহিনীর ওপর রুশ বিমান হামলা 

রাশিয়াকে বিচ্ছিন্ন করতে মোদির সঙ্গে একান্ত দেখা করবেন বাইডেন

পূর্বের পরিস্থিতি অত্যন্ত 'ভয়াবহ': জেলেনস্কি 

৪ দিক থেকে সেভেরোদোনেতস্কে রুশ হামলা: গভর্নর