শুক্রবার, ২৭ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

টিপু-শাওনের ‘চলো না যাই ফিরে’

আপডেট : ১১ মে ২০২২, ১৬:১৭

জনপ্রিয় ব্যান্ড অবসকিওর-এর প্রতিষ্ঠাতা ও ভোকাল সাইদ হাসান টিপু। বিখ্যাত এই ব্যান্ড তারকা বর্তমান সময়ে গানে খুব একটা নিয়মিত নন, তবে নিয়মিত না হলেও ঈদুল ফিতর উপলক্ষে টিপু তার ভক্ত-শ্রোতাদের জন্য চাঁদ রাতে নতুন একটি গান করেছেন। তার এ নতুন গানের শিরোনাম ‘চলো না যাই ফিরে’। এতে তার সঙ্গে কণ্ঠ দিয়েছেন শাওন মাহমুদ।

‘চলো না যাই ফিরে’ গানটি লিখেছেন সংগীতশিল্পী-গীতিকার সুচিতা নাহিদ সালাম। গানের সুর সাজ্জাদ কবির আর মিক্স মাস্টারিং করেছেন মিশাল কবির। এটির সংগীত পরিচালনা করেছে অবসকিউর টিম।

নতুন গান প্রসঙ্গে অবসকিউর ব্যান্ডের সাঈদ হাসান টিপু বলেন, ‘রোজার মধ্যে দেশের বাইরে ছিলাম। দেশে ফিরতেই গানটা রেডি হয়ে যায়। প্রকাশ করা যায় কখন ভাবতেই মনে হলো, কাছাকাছি সময়ে চাঁদরাত আছে, এটিই হতে পারে একটা সুন্দর সময়। অনেক দিন চাঁদরাতে গান প্রকাশ করা হয়নি। হিসাব করলে তো সাত-আট বছর হয়ে যাবে। তাই সুযোগটা মিস করতে চাইনি।’

টিপু বলেন, ‘আমি সবসময় ভালো লিরিক্সে গান গাওয়ার চেষ্টা করি। স্পেশালি ব্যান্ডের কাজে আমাদের ধরা বাঁধা কিছু নিয়ম আছে সেই জন্য আমরা ব্যান্ডের কাজগুলোতে বাহিরের লিরিক্স তেমন একটা নেওয়া হয় না।সুচিতা’র ক্ষেত্রে যেটা হয়েছে - সাজ্জাদ কবির যখনই আমাকে লিরিক্স আর গানটি দিলেন, লিরিক্স শুনেই মনে হয়েছে একদম পুরোনো দিনে ফিরে যাচ্ছি।অসম্ভব সুন্দর গানটির কথা। সাথে সাথে গানটি গাইবার জন্য একমত হই। ইচ্ছে আছে সুচিতা কে নিয়ে আগামীতে আমরা আরও কিছু নতুন গানের কাজ করব।’

‘চলোনা যাই ফিরে’ গানটির ভিডিওতে অংশ নিয়েছেন সাঈদ হাসান টিপু ও শাওন মাহমুদ শিল্পীদ্বয়। মিউজিক ভিডিওটি উন্মুক্ত করা হয়েছে ‘অবসকিউর বাংলাদেশ’ ব্যান্ডের নিজস্ব ইউটিউব চ্যানেল থেকে।

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন

অভিনেতা কেভিন স্পেসির বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

‘অমানুষ’ আসছে ১৭ জুন

‘রাস্তা’য় সিয়ামের সঙ্গে স্নিগ্ধা

বিবাহবন্ধনে আবদ্ধ হলেন সংগীতশিল্পী অর্ক মুখার্জি

এ সম্পর্কিত আরও পড়ুন

এবার মডেল বিদিশার ঝুলন্ত লাশ উদ্ধার

মামলা প্রত্যাহার করলেন জেমস-মাইলস

চরিত্রের গুরুত্বই আমাকে টানে: আফসানা মিমি

আমাকে রোগা বলে খোঁচা দেওয়া হতো: মাধুরী