শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

হেলাল হাফিজের কবিতায় অনন্ত জলিলের ছবির গান

আপডেট : ১১ মে ২০২২, ২১:৫৩

অনন্ত জলিল তার নতুন ছবি ‘দিন: দ্য ডে’ এবারের ঈদুল আজহায় মুক্তি দেবেন বলে সর্বশেষ সংবাদ সম্মেলনে ঘোষণা দিয়েছিলেন। ছবিটি ইরানের সাথে যৌথ প্রযোজনায় নির্মিত। শুরু থেকেই অনন্তর নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান মুনসুন ফিল্মস থেকে বলা হয়েছে যে, ছবিটির বিপণনের দায়িত্ব ইরানের। তাই তারাই নির্ধারণ করবে কখন, কীভাবে কোথায় ছবিটি মুক্তি দেওয়া হবে। 

এ অবস্থায় ইরানে বা বিশ্বব্যাপী ছবিটি আগামী ঈদে রিলিজ না হলেও প্রযোজক-নায়ক অনন্ত জলিল সামনের ঈদে ছবিটি মুক্তি দেবেন বলে চূড়ান্ত করেছেন। তবে একইসঙ্গে বিশ্বব্যাপী রিলিজের সম্ভাবনা রয়েছে বলে জানান অনন্ত। আর তারই প্রমোশনাল কন্টেন্ট হিসেবে ছবির গানগুলো মুক্তি দিচ্ছেন তিনি তার অফিশিয়াল ইউটিউব চ্যানেলে।

তবে এবারের গানটিতে দারুণ এক চমক দিয়েছেন অনন্ত জলিল। প্রখ্যাত কবি হেলাল হাফিজের কবিতা অবলম্বনে গান করেছেন তিনি। গানের শিরোনাম ‘শুধু তোমাকেই চাই।’ ইরান ও বাংলাদেশের দু’জন শিল্পী যথারীতি পার্সিয়ান ও বাংলায় গেয়েছেন গানটি। 

এ প্রসঙ্গে অনন্ত জলিল বলেন, ‘ছবিটি চমকে ঠাসা। আমি আগেই বলেছি, ব্যক্তিগত উদ্যোগে শতকোটি টাকা বাজেটের ছবি বাংলাদেশে এটিই প্রথম, হয়তো এটিই শেষ। কারণ ছবিটির কারিগরি মান সারাবিশ্বের বর্তমান প্রযুক্তিকে সাথে রেখেই।’

গানটির চিত্রায়ণ হয়েছে ইরানের বিভিন্ন লোকেশনে। ইরানের কণ্ঠশিল্পী হিসেবে গেয়েছেন মোহাম্মাদ রেজা হেদায়েতি এবং বাংলাদেশি কণ্ঠশিল্পী বেলাল খান। কবি হেলাল হাফিজের কবিতা অবলম্বনে গানটির গীতিকাব্য তৈরি করেছেন পার্সিয়ান কবি আব্দুল জব্বার কাকাই।

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন

‘ছবিটির জন্য অপেক্ষায় ছিলাম’

‘এখন সংখ্যা নয়, মানের দিকে নজর দিচ্ছি’

শাহরুখের ছেলে আরিয়ান নির্দোষ, শাস্তি পেতে যাচ্ছেন সমীর!

মা হলেন মারিয়া নূর

এ সম্পর্কিত আরও পড়ুন

গোপনে বিয়ে করলেন সানাই

‘ইচ্ছে আছে মূল চরিত্রে অভিনয় করার’ 

‘বোঝা কাঁধে নিতে চাইনি’

অভিনেতা কেভিন স্পেসির বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ