শুক্রবার, ২৭ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

তরুণ সমাজকে বিপথগামী থেকে রক্ষায় চলচ্চিত্র বড় ভূমিকা রাখে:  তথ্যমন্ত্রী

আপডেট : ১২ মে ২০২২, ১৯:৩৮

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, চলচ্চিত্র তথা সিনেমা হলের বিকাশ সমাজকে বিপথগামী থেকে রক্ষায় সহায়ক। তরুণ সমাজকে মাদকাসক্তি ও জঙ্গিবাদ থেকে রক্ষা করার ক্ষেত্রেও চলচ্চিত্র বড় ভূমিকা রাখতে পারে। 

বৃহস্পতিবার (১২ মে) রাজধানীর কাকরাইলে তথ্য ভবন মিলনায়তনে নতুন সিনেমা হল নির্মাণ ও সংস্কারে সরকার ঘোষিত এক হাজার কোটি টাকার সহজ ঋণ তহবিলের সুবিধা ও সুষ্ঠু ব্যবহার নিয়ে শতাধিক হল মালিক ও উদ্যোক্তাদের সঙ্গে মতবিনিময় শেষে তিনি এ কথা বলেন। করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। 

তথ্যমন্ত্রী বলেন, সহজ শর্তে এই ঋণ সুবিধা নিয়ে প্রতি জেলা ও উপজেলায় সিনেপ্লেক্স ও হল নির্মাণের মধ্যদিয়ে আগামী দেড়-দুই বছরের মধ্যে সারাদেশে কয়েকশত সিনেমা হল চালু হওয়া সম্ভব। আমরা চাই আমাদের সিনেমা শিল্প বিশ্ব বাজারে জায়গা করে নেবে।  

চলচ্চিত্রকে সংস্কৃতির বিশাল এক অনুষঙ্গ হিসেবে বর্ণনা করে ড. হাছান মাহমুদ বলেন, চলচ্চিত্র তথা সিনেমা হলের বিকাশ সমাজকে বিপথগামী থেকে রক্ষায় সহায়ক। তরুণ সমাজকে মাদকাসক্তি ও জঙ্গিবাদ থেকে রক্ষা করার ক্ষেত্রেও সিনেমা শিল্প বড় ভূমিকা রাখতে পারে।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মকবুল হোসেনের সভাপতিত্বে অতিরিক্ত সচিব ফারুক আহমেদ, চলচ্চিত্র প্রদর্শক সমিতির সাধারণ সম্পাদক আওলাদ হোসেন, চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন, চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান মুহাম্মদ সাইফুল্লাহ, বাংলাদেশ ব্যাংক ও সোনালী, রূপালী, অগ্রণী, জনতা, ইউসিবি, মেঘনা, বিডিবিএল ও ইউনিয়ন ব্যাংকের প্রতিনিধি এবং রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলের শতাধিক সিনেমা হলের মালিক ও আগ্রহী উদ্যোক্তাবৃন্দ সভায় অংশ নেন। 

ইত্তেফাক/ইউবি

এ সম্পর্কিত আরও পড়ুন

আগামী কান উৎসবে বাংলাদেশের স্টল থাকবে: তথ্যমন্ত্রী

আবদুল গাফফার চৌধুরীর মৃত্যু এক কিংবদন্তির প্রয়াণ : তথ্যমন্ত্রী

বিদেশি গণমাধ্যমে দেশের সঠিক চিত্রায়ন করুন: ওকাবকে তথ্যমন্ত্রী

রেলমন্ত্রীর স্ত্রীর কথায় বরখাস্ত করা ঠিক হয়নি: তথ্যমন্ত্রী

এ সম্পর্কিত আরও পড়ুন

সুখবিলাসে ঈদ: তথ‌্যমন্ত্রী যখন গা‌ড়িচালক

মুহিতের কাছে অনেক কিছু শেখার ছিল: তথ্যমন্ত্রী

গণমাধ্যমকর্মী আইন পাস হলে সাংবাদিকরা সুরক্ষা পাবেন: তথ্যমন্ত্রী

করোনা টিকায় ২০ হাজার কোটি টাকা সাশ্রয়: তথ্যমন্ত্রী