সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

মঠবাড়িয়ায় স্থানীয়দের ওপর চীনা ‌‘হামলা-মামলা’ প্রতিবাদে মানববন্ধন 

আপডেট : ১৩ মে ২০২২, ১৫:০৫

পিরোজপুরের মঠবাড়িয়ায় বেড়িবাঁধ নির্মাণে বাধা দেওয়ায় স্থানীয়দের ওপর সন্ত্রাসী হামলা এবং এ ঘটনায় মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন হয়েছে। বৃহস্পতিবার নারায়ণগঞ্জের পাগলায় ‌‘সচেতন নাগরিক সমাজে’র ব্যানারে এই মানববন্ধন কর্মসূচি পালন করেন সাধারণ জনতা।

শান্তিপূর্ণ ওই মানবন্ধনে কয়েকশ মানুষ অংশ নেন। মঠবাড়িয়ায় স্থানীয়দের ওপর হামলাকারীদের ‘আগ্রাসী চীনা বেনিয়া’ হিসেবে আখ্যায়িত করা হয় প্রতিবাদী মানববন্ধনের ব্যানারে।

মানববন্ধনে বক্তারা বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে।  দেশের এই অগ্রযাত্রায় অন্যান্য দেশের মতো চীনেরও ভূমিকা রয়েছে। তাই এমন হামলার পরেও মানুষ ধৈর্য ধরে রয়েছে। 

বক্তারা আরও বলেন, স্থানীয়দের ওপর হামলার পর উল্টো তাদের বিরুদ্ধেই মামলা করা হয়েছে। অবিলম্বে এই মামলা প্রত্যাহার করতে হবে। এ সময় মামলা প্রত্যাহার করা না হলে সামনে আরও কঠোর কর্মসূচি দেওয়ারও হুঁশিয়ারি দেন তারা।

মানবন্ধনে চীনা দূতাবাসকে উদ্দেশ করে তারা বলেন, ‘আপনারা আপনাদের প্রকৌশলী, নাগরিক ও শ্রমিকদের সতর্ক করুন, যেন এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে।’

জানা গেছে, নির্মাণ প্রকল্পের জন্য জমি অধিগ্রহণে জটিলতা ও এলাকার চাহিদাকে প্রাধান্য না দিয়ে বেড়িবাধ নির্মাণ করায় গত ১ মে এলাকাবাসী ক্ষুব্ধ হয়ে কাজে বাধা দেয়। এতে স্থানীয়দের সঙ্গে চীনা শ্রমিকদের সংঘর্ষ হয়। ঘটনার পর উল্টো স্থানীয়দের বিরুদ্ধে মামলা করা হয়। ফলে অনেকেই ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন।

ইত্তেফাক/কেকে

এ সম্পর্কিত আরও পড়ুন

নারায়ণগঞ্জে বাড়ছে ‘কিশোর গ্যাং’ আতঙ্কে স্থানীয়রা 

নারায়ণগঞ্জে ২ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

গাড়ি চোর চক্রের ৬ সদস্য গ্রেফতার 

রূপগঞ্জে ৩ হাজার অবৈধ আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

এ সম্পর্কিত আরও পড়ুন

নারায়ণগঞ্জে ২ ইয়াবা ব্যবসায়ীর যাবজ্জীবন

নারায়ণগঞ্জে কুরিয়ার সার্ভিসের কাভার্ড ভ্যানের চাপায় বাইসাইকেল চালক নিহত

আড়াইহাজারে দেশীয় অস্ত্রসহ ৯ ডাকাত গ্রেফতার

সড়ক সংস্কারের সময় গ্যাসের পাইপ ফেটে কাভার্ড ভ্যানে আগুন