বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বিএনপির তত্ত্বাবধায়ক সরকারের স্বপ্ন নিষ্ফল: তথ্যমন্ত্রী

আপডেট : ১৪ মে ২০২২, ০৫:২০

তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, বিএনপির তত্ত্বাবধায়ক সরকারের স্বপ্ন দেখে লাভ নেই। বিশ্বের সকল গণতান্ত্রিক দেশের মতো সংবিধান অনুযায়ী বর্তমান সরকার দেশ পরিচালনায় থাকাকালে নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন হবে। বিএনপি আন্দোলনের নামে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা করলে জনগণকে সঙ্গে নিয়ে তা প্রতিহত করা হবে।

শুক্রবার রাজধানীর খামারবাড়িতে কৃষি গবেষণা কাউন্সিল মিলনায়তনে কীটতত্ত্ব সমিতির ১১তম দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে যোগদানের পূর্বে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

পরে সম্মেলনে দেওয়া বক্তৃতায় ড. হাছান মাহমুদ কৃষিজমি রক্ষার ওপর গুরুত্বারোপ করে বলেন, অপরিকল্পিত নগরায়ন, যত্রতত্র ইমারত নির্মাণের ফলে যেন কৃষিজমি নষ্ট না হয়। কৃষিক্ষেত্রে গবেষণা শস্য উত্পাদনকে বহু গুণ বৃদ্ধি করেছে। উন্নয়নের পথে এই ধারা অব্যাহত থাকা আবশ্যক।

কীটতত্ত্ব সমিতির সভাপতি ড. সৈয়দ নূরুল আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. মিজানুর রহমানের পরিচালনায় কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান ড. শেখ মোহাম্মদ বখতিয়ার অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন।

কৃষি গবেষণা ইনস্টিটিউটের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. নির্মল কুমার দত্ত ও শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মো. আব্দুল লতিফ কারিগরি প্রবন্ধ এবং কৃষি গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. দেবাশীষ সরকার সূচনা বক্তব্য উপস্হাপন করেন।

ইত্তেফাক/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

বিরোধী রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপে বসবে বিএনপি

সিলেটের বন্যাদুর্গত এলাকায় যুবলীগের ত্রাণ সহায়তা

নিয়ন্ত্রণহীন মহানগর-থানা-ওয়ার্ড আওয়ামী লীগ নেতারা

খালেদা জিয়ার বিরুদ্ধে ‘কটূক্তির’ প্রতিবাদে বিএনপির মশাল মিছিল

এ সম্পর্কিত আরও পড়ুন

বিএনপি রাজনৈতিকভাবে কখনোই তত্ত্বাবধায়ক সরকারে বিশ্বাসী না: আমু

কর্তৃত্ববাদী সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কা আছে: জিএম কাদের

শেখ হাসিনা প্রতিহিংসার রাজনীতি করেন না: কাদের

শেখ হাসিনার ৪২ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবসে যুবলীগের নানা কর্মসূচি পালিত