বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

আরব আমিরাতের প্রেসিডেন্টের মৃত্যুতে বাংলাদেশে একদিনের রাষ্ট্রীয় শোক

আপডেট : ১৩ মে ২০২২, ২০:৫১

সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের মৃত্যুতে একদিনের রাষ্ট্রীয় শোক পালনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। শুক্রবার রাষ্ট্রপতির আদেশক্রমে মন্ত্রীপরিষদ বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, ‘বাংলাদেশের অকৃত্রিম বন্ধু সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের ইন্তেকালে আগামী ১৪ মে বাংলাদেশে রাষ্ট্রীয়ভাবে এক দিনের শোক পালন করা হবে।’

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, ‘এ উপলক্ষে ১৪ মে বাংলাদেশের সকল সরকারি, আধাসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এবং শিক্ষা প্রতিষ্ঠানসহ সব সরকারি ও বেসরকারি ভবন এবং বিদেশস্থ বাংলাদেশ মিশনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে।’

এছাড়া সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের রুহের মাগফিরাতের জন্য শনিবার বাংলাদেশের সকল মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হবে। অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে তার আত্মার শান্তির জন্য বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে।

প্রজ্ঞাপন

সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান শুক্রবার (১৩ মে) মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর। দেশটির প্রেসিডেন্টের কার্যালয় এই তথ্য জানিয়েছে। 

 

ইত্তেফাক/ইউবি

এ সম্পর্কিত আরও পড়ুন

আবদুল গাফফার চৌধুরীর মরদেহ ঢাকা পৌঁছাবে শনিবার 

বাংলাদেশ-ভারত মৈত্রী ট্রেনের টিকিট বিক্রি শুরু

বাংলাদেশের সঙ্গে এয়ার সার্ভিস চুক্তি করতে চায় সুইজারল্যান্ড

২৪ ঘণ্টায় করোনায় দুইজনের মৃত্যু

এ সম্পর্কিত আরও পড়ুন

বাংলাদেশ তার শক্তিশালী অবস্থান প্রমাণ করেছে: রাশিয়া

২৪ ঘণ্টায় ২৯ জনের করোনা শনাক্ত

৩০ দিন পর করোনায় মৃত্যু দেখলো দেশ

‘অল্প প্রয়োজনীয় প্রকল্পে শ্রীলঙ্কার মতো বিপর্যয় হতে পারে’