সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

‘সিনেমার জন্য প্রচারণা খুবই গুরুত্বপূর্ণ’

আপডেট : ১৪ মে ২০২২, ০৪:৪৯

দীর্ঘ ক্যারিয়ারে বেশকিছু চলচ্চিত্র দর্শকদের উপহার দিয়েছেন চিত্রনায়ক ইমন। লাভ-ক্ষতির হিসেব না করে প্রতিনিয়ত নিজেকে ভাঙার চেষ্টা করছেন তিনি। আসছে মাসে মুক্তি পাবে তার নতুন একটি সিনেমা। নিজের নতুন সিনেমার পাশাপাশি ইন্ডাস্ট্রি নানা বিষয় নিয়ে তিনি কথা বললেন ইত্তেফাকের সঙ্গে।

নিঃসন্দেহে সিনেমাটির প্রদর্শন বন্ধ করা খুবই বাজে ঘটনা। কিছু অপশক্তি সবসময় ছিল এবং থাকবেই। সেই অপশক্তিকে পরাজিত করে আবার সিনেমা প্রদর্শিত হচ্ছে এতে আমরা খুশি।

আপনার ‘আগামীকাল’ সিনেমাটি মুক্তি পাচ্ছে। সিনেমাটির গল্প এবং আপনার চরিত্র প্রসঙ্গে জানতে চাই
— আগামী ৩ এপ্রিল ‘আগামীকাল’ সিনেমাটি মুক্তি পাবে। একটি সাইকো থ্রিলার গল্পে সিনেমাটি নির্মিত হয়েছে। এতে আমি মধ্যবিত্ত পরিবারের একটি ছেলের চরিত্রে অভিনয় করেছি। যে মেডিকেলে পড়ছে এবং মমর সঙ্গে রিলেশন থাকার পরও অন্য রিলেশনে জড়ায়। এর মাঝে নানা ঘটনা ঘটতে থাকবে।

এর বাইরে অন্য কোন কাজগুলো নিয়ে ব্যস্ত আছেন?

‘কাগজ:দ্য পেপার’, ‘বীরত্ব’, ‘কানামাছি’, ‘আকবর’ সিনেমাগুলো মুক্তির অপেক্ষায় রয়েছে। এর বাইরে নতুন আরও কয়েকটি সিনেমায় অভিনয়ের কথা চলছে।

ঈদে মুক্তি পাওয়া সিনেমাগুলো প্রত্যাশা কতটা পূরণ করতে পেরেছে বলে মনে করছেন?

সিনেমাগুলোর প্রচারণায় আমি নিজেও অংশ নিয়েছিলাম। অনেক সুন্দর গল্পে সিনেমাগুলো নির্মিত হয়েছে এবং দর্শকরাও দারুণ সাড়া দিয়েছে, যা আমার সিনেমার জন্য খুবই ইতিবাচক বলে মনে করি। লক্ষ্য করলে দেখবেন প্রায় প্রতিটি সিনেমাহলেই দর্শকদের উপচেপড়া ভিড় ছিল। এমনকি যেখানে হল নেই সেখানে বিকল্প উপায়ে সিনেমা প্রদর্শন শুরু হওয়ার পর বন্ধ করে দেওয়া হলে দর্শকদের প্রতিবাদ ছিল চোখে পড়ার মতো। এতে প্রমাণিত হয় দর্শকরা এখনও বাংলা সিনেমা দেখতে চান।

‘গলুই’ সিনেমাটি নিয়ে এই অনাকাঙ্ক্ষিত ঘটনা প্রসঙ্গে কী মন্তব্য করবেন?

নিঃসন্দেহে সিনেমাটির প্রদর্শন বন্ধ করা খুবই বাজে ঘটনা। এমন ঘটনা কখনোই কাম্য নয়। কিছু অপশক্তি সবসময় ছিল এবং থাকবেই। সেই অপশক্তিকে পরাজিত করে আবার সিনেমা প্রদর্শিত হচ্ছে এতে আমরা খুশি।

সিনেমার প্রচারণা নিয়ে বরাবরই অনিহা লক্ষ্য করা যায়। তবে এবার আপনারা অনেকেই ঈদের সিনেমাগুলোর প্রচারণায় অংশ নিয়েছেন। এই চর্চা অব্যাহত রাখা উচিত বলে মনে করেন না?

একটি সিনেমার জন্য প্রচারণা খুবই গুরুত্বপূর্ণ। প্রচার না করলে দর্শকরা সিনেমাটি সম্পর্কে জানবে কীভাবে! শুধু নিজের সিনেমা নয়, অন্য শিল্পীর সিনেমার প্রচারেও আমাদের অংশ নেওয়া উচিত। ঈদে সেই বিষয়টি আমরা দেখেছি। আশা করি, এই চর্চা অব্যাহত থাকবে।

এরইমধ্যে ওটিটির জন্য একটি কাজ করেছেন। মাধ্যমটি নিয়ে আপনার পরিকল্পনা বা কবে নতুন সিরিজে দেখা মিলবে?

নতুন একটি মাধ্যম তো সবার জন্যই আশার আলো নিয়ে আসে। এরইমধ্যে আমি ওটিটির জন্য একটি কাজ করেছি। আরও বেশ কয়েকটি কাজের প্রস্তাব পেয়েছি। আসলে আমি তো এখন বাছাই করে গল্প নির্ভর কাজগুলো করছি। সব কিছু মিলে গেলে নতুন কাজে শিগগিরই আমাকে দেখা যাবে।

ইদানিং আপনারা গল্পনির্ভর কাজে বেশি মনোযোগ দিচ্ছেন। এর কারণ কী?

দর্শকরা এখন সুন্দর একটি গল্প দেখতে চায়। সেই জায়গা থেকে সবাই অভিনয়ের সুযোগ আছে এমন গল্প-চরিত্রে কাজ করার চেষ্টা করছে। সেই জায়গা থেকে আমি নিজেও চাই ভালো গল্প এবং সেই গল্পের মাঝে সুন্দর একটি বার্তা আছে তেমন সিনেমায় অভিনয় করতে। বার্তা প্রধান গল্পে অভিনয় করার জায়গা থাকে।

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন

সাক্ষাৎকার

‘না বুঝে কোনো কাজ করতে চাচ্ছি না’

আবারও ভাইরাল অন্তঃসত্ত্বা পরীর ছবি

‘নায়করাজ রাজ্জাক’ সম্মাননা পেলেন ইলিয়াস কাঞ্চন

রেড কার্পেটে হেঁটে শুভ: স্বপ্নের বাইরের কোনও কিছুকে ছোঁয়ার মতো

এ সম্পর্কিত আরও পড়ুন

মার্কিন পরিচালকের সিনেমায় সিয়াম, সঙ্গে মিথিলা

১৭ জুন প্রেক্ষাগৃহে আসছে আদর-বুবলীর ‘তালাশ’

ছাড়পত্র পেল ‘বিউটি সার্কাস’

সেরা অভিনেত্রীর পুরস্কার পেলেন জয়া