সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

লম্বা বিরতিতে ফুটবল লিগ

আপডেট : ১৪ মে ২০২২, ১১:০১

প্রিমিয়ার ফুটবল লিগ গতকাল শেষ হয়ে আজ থেকে বিরতিতে যাচ্ছে। এএফসি কাপে খেলবে বসুন্ধরা কিংস, আছে জাতীয় দলের খেলা। এএফসি কাপের খেলা হবে কলকাতায়, এ মাসেই। এবার এশিয়ান কাপের খেলা জুনে। ৮ জুন বাইরাইন, ১১ জুন তুর্কমিনিস্তান এবং ১৪ জুন মালয়েশিয়ার বিপক্ষে খেলা। সব খেলা হবে মালয়েশিয়ায়।

আগামী ১৬ মে থেকে ক্যাম্প ডাকা হয়েছে, ফুটবল ম্যানেজার ইকবাল হোসেনের কাছে রিপোর্ট করতে হবে। খেলোয়াড়রা আজ ছুটি কাটিয়ে ১৬ মে ক্যাম্পে যোগ দেওয়ার কথা রয়েছে। বাফুফে এখনো খেলোয়াড় তালিকা প্রকাশ করেনি। আজ ঘোষণা হবে। তবে সব খেলোয়াড় আজ ক্যাম্পে আসতে পারছেন না। কারণ বসুন্ধরার খেলোয়াড়রা যোগ দিচ্ছেন না। তারা আজ কলকাতায় চলে যাবেন এএফসি কাপে খেলতে। ২৫ মে ঢাকায় ফিরবে বসুন্ধরা। তার আগ পর্যন্ত স্প্যানিশ কোচ হ্যাভিয়ের কাবরেরা অন্যদেরকে প্রশিক্ষণ দিয়ে যাবেন।

বহর নিয়ে কলকাতা যাচ্ছে বসুন্ধরা। আজ সকালের ফ্লাইটে ৪৫ জনের দল যাবে কলকাতায়। আজই কলকাতায় অনুশীলন করার কথা রয়েছে। আর যদি না করে তাহলে হয়তো হোটেলে জিম ও সুইমিং করবে। ১৮ মে প্রথম খেলা মাজিয়া স্পোর্টসের বিপক্ষে।

বসুন্ধরা বিদেশি শক্তিতে ভরপুর। তারপরও শেখ জামালের ছেড়ে দেওয়া নাইজেরিয়ান অ্যাটাকিং মিডফিল্ডার ম্যাথিউ চিনেদুকে দলে নিয়েছে বসুন্ধরা। ১১ ম্যাচে ৭ গোল করেছেন এই ফুটবলার। মুক্তিযোদ্ধার বুরুন্ডির ফরোয়ার্ড আব্দল্লাহ সুদিকেও নিয়েছে বসুন্ধরা। এই দুই জন এএফসি কাপের জন্য খেলবেন, লোনে খেলছেন। ব্রাজিলিয়ান রবসন ও মিগুয়েল, গাম্বিয়ান নুহা মারাং রয়েছেন দলে। তারপরও বিদেশি সংখ্যা বাড়িয়েছে এই ক্লাব। কিন্তু কেন? ক্লাবের সভাপতি ইমরুল হাসান জানান, বিদেশি রেজিস্ট্রেশন আনলিমিটেড। তাই বেশি করে রেজিস্ট্রেশন করে রাখা। বলা তো যায় না, কখন কে ইনজুরিতে পড়েন। তাই রিজার্ভ বেঞ্চ শক্ত রাখা।

চট্টগ্রাম আবাহনীর স্বস্তির জয়

গতকাল কুমিল্লায় ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে প্রিমিয়ার ফুটবলে স্বস্তির জয় পেয়েছে চট্টগ্রাম আবাহনী। ৩-২ গোলে হারিয়েছে লিগের নবাগত দল স্বাধীনতা ক্রীড়া সংঘকে। নাইজেরিয়ান দুই ফুটবলার ম্যাচ জিতিয়েছেন। ক্যান্ডি অগাস্টিন ৭৩ মিনিটে গোল করেন ১-০। স্বাধীনতার সাব্বির গোল শোধ করেন ১-১। চট্টগ্রাম আবাহনীর নাইজেরিয়ান আরেক ফরোয়ার্ড থ্যাঙ্কগড ৮৫ ও ৮৮ মিনিটে গোল করেন ৩-১। শেষ মুহূর্তে স্বাধীনতার বিশাল দাস গোল করেন ২-৩। থ্যাঙ্কগড লিগে সবচেয়ে বেশি গোল করে এগিয়ে রয়েছেন। তার গোলের সংখ্যা ১৬টি।

গোপালগঞ্জ অনুষ্ঠিত খেলায় মুক্তিযোদ্ধা ও উত্তর বারিধারার ম্যাচ ১-১ গোলে ড্র হয়েছে। বারিধারার জাপানি ফুটবলার সোমান ২৭ মিনিটে গোল করেন ১-০। জয়ের পথে এগিয়ে চলা ৯০ মিনিটে বারিধারার জালে গোল করে ম্যাচ বাঁচান স্বাধীনতার বিশাল দাস ১-১।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

পুনরায় জমি পেলেন নারী ফুটবলার আঁখি

অপরাজেয় বার্সাকে হারিয়ে নারী চ্যাম্পিয়নস লিগের শিরোপা অলিম্পিক লিওঁ'র

কেন স্বপ্নের ক্লাব রিয়াল মাদ্রিদকে ফিরিয়ে দিলেন এমবাপ্পে

আজ প্রিমিয়ার লিগ ও সিরি আ’র শিরোপা নির্ধারণ

এ সম্পর্কিত আরও পড়ুন

রিয়ালকে ফিরিয়ে দিলেন এমবাপ্পে, পিএসজির সঙ্গে নতুন চুক্তি!

রেলিগেশন এড়ালো এভারটন

আজ পিএসজির জার্সিতে শেষ ম্যাচ খেলবেন দি মারিয়া

লা ফিনালিসিমার জন্য দল ঘোষণা করলো আর্জেন্টিনা