শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

পি কে হালদারকে ফিরিয়ে আনতে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে: দুদক আইনজীবী

আপডেট : ১৪ মে ২০২২, ১৭:৪৩

হাজার কোটি টাকা আত্মসাৎ করে দেশ থেকে চলে যাওয়া এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার (পি কে) হালদারকে বন্দি বিনিময় চুক্তির আওতায় ফিরিয়ে আনার চেষ্টা করা হবে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী খুরশীদ আলম খান।

শনিবার দুপুরের গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি এ কথা  বলেন।

খুরশীদ আলম খান বলেন, আমরা জানতে পেরেছি পি কে হালদার ভারতে গ্রেফতার হয়েছে। ভারতে গ্রেফতার হওয়ায় আমাদের জন্য কাজটি সহজ হয়েছে। তিনি যদি ভারতে কোনো অপরাধ করে থাকেন তাহলে সেই অপরাধে ভারত সরকার তার বিচার করবে। ভারতের সঙ্গে আমাদের বন্ধি বিনিময় চুক্তির আওতায় তাকে ফিরিয়ে আনার চেষ্টা করা হবে। 

তিনি আরও বলেন, পি কে হালদারের বিরুদ্ধে বেশ কিছু মানি লন্ডারিং আইনের মামলা আছে। সেই সব মামলায় ইতিমধ্যে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা আছে। তাকে ফিরিয়ে আনতে দুদকের পক্ষ থেকে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।  দেশে ফেরানো মাত্রই পি কের বিচার শুরু হবে। 

হাজার কোটি টাকা আত্মসাৎ করে দেশ থেকে চলে যাওয়া এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার (পি কে) হালদার গ্রেফতার হয়েছেন। শনিবার ভারতের পশ্চিমবঙ্গে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছে দেশটির গোয়েন্দা সংস্থা।
  

 

ইত্তেফাক/ইউবি