শনিবার, ২১ মে ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

শিব শংকর পরিচয়ে ভারতে লুকিয়ে ছিলেন পি কে হালদার

আপডেট : ১৪ মে ২০২২, ১৯:০৯

ভারতে শিব শংকর হালদার পরিচয়ে লুকিয়ে ছিলেন হাজার কোটি টাকা আত্মসাৎ করে দেশ থেকে পালিয়ে যাওয়া এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার (পি কে) হালদার।

শনিবার পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগনা জেলার অশোক নগরের একটি বাড়ি থেকে পি কে হালদারসহ ছয়জনকে গ্রেফতার করে ভারতের অর্থসংক্রান্ত গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

গ্রেফতারের পর ইডির কর্মকর্তারা জানান, পি কে হালদার নিজেকে শিব শংকর হালদার পরিচয় দিতেন। সেখানে অবস্থানকালে পশ্চিমবঙ্গ সরকারের রেশন কার্ড, ভারতের ভোটার পরিচয়পত্র, আয়কর দফতরের পরিচয়পত্র, নাগরিকত্বের পরিচয়পত্র ইত্যাদি। পি কে হালদারের অন্যান্য সহযোগীরাও একই কৌশলে এসব সরকারি কাগজ যোগাড় করেছিলেন।

এ বিষয়ে দেওয়া এক বিবৃতিতে ইডি আরও জানায়, এসব ভুয়া পরিচয়ের মাধ্যমে তারা পশ্চিমবঙ্গে বেশ কিছু ব্যবসা প্রতিষ্ঠান খুলেছিলেন। এছাড়া কলকাতার অভিজাত এলাকায় বেশ কয়েকটি বাড়ি ছাড়াও বিভিন্ন জায়গায় জমিও কিনেছিলেন পি কে। এছাড়া পি কে হালদারের ঘনিষ্ঠ সহযোগী ও আত্মীয়স্বজনের নামে আরও বেশ কয়েকটি বাড়ির সন্ধান পায় ইডি। 

ইত্তেফাক/ইউবি

এ সম্পর্কিত আরও পড়ুন

বিশেষ সংবাদ

ভারতে পি কের ১৫২ কোটি টাকার সম্পত্তির সন্ধান

আরও ১০ দিনের রিমান্ডে পি কে হালদার 

বিশেষ সংবাদ

কলকাতায় আবাসন খাতে পি কে হালদারের বিপুল বিনিয়োগ!

বিশেষ সংবাদ

হোটেল রুমে মোবাইল ফোন রেখে সীমান্ত পাড়ি দেন পি কে হালদার

এ সম্পর্কিত আরও পড়ুন

পি কে হালদারকে পাওয়া যাবে, টাকা কি পাওয়া যাবে?

পি কে হালদারকে গ্রেফতারে ভারতকে ধন্যবাদ জানানো উচিত: হাইকোর্ট

রিমান্ডে বিমর্ষ ছিলেন পি কে হালদার

পি কে হালদারের বিষয়ে আনুষ্ঠানিক তথ্য আসেনি: স্বরাষ্ট্রমন্ত্রী