সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কান উৎসবে ‘মুজিব’ ছবির টিজার

আপডেট : ১৫ মে ২০২২, ০৩:৩১

কান চলচ্চিত্র উৎসবের বাণিজ্যিক শাখা মার্শে দ্যু ফিল্মে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘মুজিব’-এর টিজার প্রকাশ হবে। আগামী ১৯ মে কান সৈকতে ভারতীয় প্যাভিলিয়নে থাকবে এই আয়োজন। খবরটি নিশ্চিত করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। অনুষ্ঠানে ছবিটির পরিচালক শ্যাম বেনেগালের উপস্থিত থাকার কথা রয়েছে। 

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জানান, ভারতের কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী অনুরাগ ঠাকুর তাকে নিমন্ত্রণ জানিয়েছেন। এছাড়া কানের মার্শে দ্যু ফিল্মে ‘মুজিব’ ছবির কলাকুশলীদের থাকার সম্ভাবনা রয়েছে। তবে এখনও তাদের নাম জানা যায়নি।

উল্লেখ্য, ভারত ও বাংলাদেশ সরকারের যৌথ প্রযোজনায় নির্মিত এই ছবিটির ফার্স্টলুক প্রকাশিত হয় গত ১৪ এপ্রিল। এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভূমিকায় অভিনয় করা চিত্রনায়ক আরিফিন শুভর একটি পোস্টার উন্মুক্ত হয়েছে। এতে উল্লেখ করা হয়, চলতি বছরের সেপ্টেম্বরে মুক্তি পাবে ছবিটি।

‘মুজিব’ ছবিতে তরুণী শেখ হাসিনা চরিত্রে নুসরাত ফারিয়া এবং কিশোরী শেখ হাসিনার ভূমিকায় আছেন ওয়ানিয়া জারিন আনভিতা। বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছা মুজিবের (রেনু) চরিত্রে নুসরাত ইমরোজ তিশা এবং তরুণী রেনুর ভূমিকায় দেখা যাবে প্রার্থনা দীঘিকে।

২০২১ সালের ২১ জানুয়ারি ভারতের মুম্বাই ফিল্ম সিটিতে ‘বঙ্গবন্ধু’ নামে ছবিটির চিত্রায়ন শুরু হয়। পরে নাম পরিবর্তন করে রাখা হয় ‘মুজিব’। এর ট্যাগলাইন ‘একটি জাতির রূপকার’। ছবিটির ইংরেজি নাম ‘মুজিব: দ্য মেকিং অব অ্যা নেশন’।

ইত্তেফাক/এএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

‘মুজিব’-এর ট্রেলার নিয়ে মুখ খুললেন শ্যাম বেনেগাল

শ্রাবন্তী-শান্ত’র ‘বিক্ষোভ’ আসছে ১০ জুন

‘ভাদাইম্যা' খ্যাত আহসান আলী আর নেই

আবারও ভাইরাল অন্তঃসত্ত্বা পরীর ছবি

এ সম্পর্কিত আরও পড়ুন

দুই ইন্ডাস্ট্রির বিভাজন নিয়ে মুখ খুললেন অক্ষয়

মুক্তি পেলো সৌমিত্রের ‘বেলাশুরু’, প্রথম দিনে আয় কত?

দীর্ঘদিন পর নীলুর নতুন গান

‘নায়করাজ রাজ্জাক’ সম্মাননা পেলেন ইলিয়াস কাঞ্চন