শনিবার, ২১ মে ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বাংলাদেশ থেকে নার্স নিচ্ছে কুয়েত 

আপডেট : ১৫ মে ২০২২, ০৪:৩০

বাংলাদেশ হতে দক্ষ ১ হাজার ১০০ নার্স নিবে কুয়েত সরকার। ইতোমধ্যেই দেশটির দুইটি কোম্পানিতে নার্স চাহিদা চুক্তি স্বাক্ষর করেছে বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লি. (বোয়েসেল)। চলতি বছরের জুন মাসে ৩৫০ জন নার্সদের প্রথম গ্রুপ কুয়েতের আসার কথা রয়েছে। 

দেশটিতে অবস্থিত বাংলাদেশ প্রেস ক্লাবের নেতৃবৃন্দের সঙ্গে সৌজন্য সাক্ষাতকালে বোয়েসেল-এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ বিল্লাল হোসেন এ তথ্য জানান। তিনি বলেন, ‘জানুয়ারি মাসে বাংলাদেশে সফরে আসেন কুয়েতের প্রতিনিধি দল ও কোম্পানির প্রতিনিধি দল। সেই সময় পরীক্ষার মাধ্যমে যাচাই-বাছাই করে প্রাথমিকভাবে ৭৫০ জন সিলেক্ট করা হয়। জুন মাসে ৩৫০ জন নার্সের একটি গ্রুপ কুয়েতে আসবে।’

তিনি বলেন, ‘কুয়েতের শিক্ষা, স্বাস্থ্য, প্রকৌশলীসহ গুরুত্বপূর্ণ ক্ষেত্রগুলোতে প্রচুর জনশক্তির চাহিদা রয়েছে। আগামীতে এসব পেশা ছাড়াও অন্যান্য পেশায় বাংলাদেশিদের কাজের সুযোগ ও সম্ভাবনা বৃদ্ধি পাবে। 

এ সময় আরও উপস্থিত ছিলেন-বোয়েসেলের সহকারী জেনারেল ম্যানেজার নোমান চৌধুরী, বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি মঈনউদ্দিন সুমন, সাধারণ সম্পাদক আ হ জুবেদ, যুগ্ম সম্পাদক সাদেক রিপন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ হেব্জু মিয়া, ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সেলিম হাওলাদার।

ইত্তেফাক/এএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

থাইল্যান্ডের রেডক্রস সোসাইটির মহাসচিবের সাথে রাষ্ট্রদূতের বৈঠক 

লন্ডনে আবদুল গাফফার চৌধুরীর নামাজে জানাজা শুক্রবার

আবদুল গাফফার চৌধুরীর মৃত্যুতে লন্ডনস্থ বাংলাদেশ হাই-কমিশনের শোক 

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে মস্কোয় সেমিনার

এ সম্পর্কিত আরও পড়ুন

রোমে শিক্ষার্থীদের বঙ্গবন্ধু ও বাংলাদেশের গল্প শোনালেন রাষ্ট্রদূত 

শ্রীলঙ্কায় অবস্থানরত বাংলাদেশিদের জন্য হটলাইন চালু

ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ দূতাবাসে মা দিবস উদযাপন

বিশেষ সংবাদ

তুরস্কে দৃষ্টিনন্দন ‘বঙ্গবন্ধু মেমোরিয়াল পার্ক’