সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

চলচ্চিত্রে কানিজ সুবর্ণার সূচনা

আপডেট : ১৫ মে ২০২২, ০৬:১০

এক সময়ের তুমূল জনপ্রিয়তা নিয়ে সংগীতাঙ্গন মাতিয়েছেন পপ গায়িকা কানিজ সুবর্ণা। কিন্তু বিয়ের পর সংসার নিয়ে ব্যস্ত হয়ে পড়ায় গানে সেভাবে সময় দিতে পারেননি এই গায়িকা। তখন থেকেই তার ভক্তরা অপেক্ষায় ছিলেন তার ফেরার। অবশেষে সেই অপেক্ষার অবসান হলো।

তবে গান নিয়ে নয়, অভিনয় দিয়ে ফিরছেন তিনি। কানিজ জানান, সম্প্রতি তিনি অংশ নিয়েছেন জাহিদ হোসেন পরিচালিত ‘সুবর্ণ ভূমি’ শিরোনামের একটি ছবিতে। এরইমধ্যেই ঢাকার অদূরে পূবাইলে ছবিটির দৃশ্যধারণে অংশ নিয়েছেন তিনি।

এই ছবিতে আরও অভিনয় করছেন ওমর সানী, দিলারা জামানের মতো অভিনয়শিল্পীরা। এই ছবিটির মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হচ্ছে তার। নিজের প্রথম ছবি প্রসঙ্গে জানতে চাইলে কানিজ সুর্বণা বলেন, ‘এটি ভিন্ন ঘরানার ছবি। সিনেমার গল্পটি যখন আমি শুনি তখন আমি মুগ্ধ হয়ে যাই। তাই এতে অভিনয়ে সম্মতি জানিয়েছি। মুক্তিযুদ্ধের গল্প নিয়ে নির্মিত হচ্ছে ছবিটি। যদিও আমার চরিত্রটি খুব ছোট। কিন্তু কাজটি করতে গিয়ে নতুন অভিজ্ঞতার মুখোমুখি হচ্ছি। এরইমধ্যে আমি শুটিং শুরু করেছি। চেষ্টা থাকবে ভালোভাবে কাজটি শেষ করার। বাকিটা ছবিটির মুক্তির পর দর্শকরা বলবেন।’

জানা গেছে, অভিনয়ের পাশাপাশি গান নিয়েও ভাবছেন কানিজ সুবর্ণা। গান থেকে দীর্ঘ আড়াল প্রসঙ্গে কানিজ বলেন, ‘আমার দুটি সন্তান আছে। ওদের লালন-পালনে যথেষ্ট সময় দিতে হয়। আসলে পরিবারে সময় দিতে গিয়ে গান-বাজনা থেকে অনেকটা অনিয়মিত হয়ে পড়েছি। তবে আশা করছি, খুব শিগগিরই নতুন গান নিয়ে ফিরব।’

উল্লেখ্য, এ পর্যন্ত ৫টি একক অ্যালবাম প্রকাশিত হয়েছে কানিজ সুবর্ণার। সর্বশেষ অ্যালবামের নাম ছিল ‘সোনার কাঠি, রুপার কাঠি’।

ইত্তেফাক/এসজেড

এ সম্পর্কিত আরও পড়ুন

জামালপুরে গলুই সিনেমা প্রদর্শন বন্ধ

আলোচনা-সমালোচনায় দাপট দেখাচ্ছে ‘দ্য কাশ্মির ফাইলস’

‘নিজের দায়বদ্ধতা থেকে কাজ করি’

‘প্রথম সিনেমার জনপ্রিয়তা দায়বদ্ধতা আরও বাড়িয়ে দিয়েছে’

এ সম্পর্কিত আরও পড়ুন

চলচ্চিত্র প্রযোজক সমিতির নির্বাচনে দাঁড়াচ্ছেন হিরো আলম

আমি বরাবরই আইন এবং সিনিয়রদের প্রতি শ্রদ্ধাশীল: জায়েদ খান

মিলনকে ছেড়ে প্রেমিকের সঙ্গে পালালেন ‍বুবলী!

যে কারণে আত্মহত্যার হুমকি দিলেন অভিনেত্রী নাসরিন