শুক্রবার, ২৭ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

এশিয়ান কাপ ২০২৩ আয়োজন করবে না চীন

আপডেট : ১৫ মে ২০২২, ১৩:০০

টুর্নামেন্ট শুরু হতে বাকি এক বছরের বেশি। এখনো অংশগ্রহণকারী সবগুলো দল নির্ধারিত হয়নি। আগামী মাসে শুরু হবে বাছাইপর্ব। এর মাঝেই এএফসি এশিয়ান কাপ ফুটবল-২০২৩ আয়োজন করবে না চীন।

করোনা ভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় আয়োজক হিসেবে নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছে তারা। চাইনিজ ফুটবল অ্যাসোসিয়েশনের সঙ্গে দীর্ঘ আলোচনার পর গতকাল এমনটা জানায় এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)।

২৪ দলের অংশগ্রহণে আগামী বছরের ১৬ জুন থেকে ১৬ জুলাই চীনের ১০ শহরে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এশিয়ান কাপের ১৮তম আসর। কিন্তু এখন নতুন আয়োজক খুঁজতে হচ্ছে এএফসিকে। মহামারির কারণে বাজে পরিস্হিতির দিকে যাচ্ছে চীন। টুর্নামেন্টটি সামনে রেখে শাংহাই শহরে গত বছর নতুন স্টেডিয়ামের উদ্বোধন করে তারা। কিন্তু সেই শাংহাই এখন গত মাস থেকে কঠোর লকডাউনের মধ্য দিয়ে চলছে। তাছাড়া রাজধানী বেইজিংসহ অন্য শহরগুলোতে লকডাউন দেওয়ার সম্ভাবনা রয়েছে।

এদিকে, করোনার কারণে কিছুদিন আগে সেপ্টেম্বরে অনুষ্ঠেয় এশিয়ান গেমস স্হগিত করে চীন। শুধু তাই নয়, আরও বেশ কয়েকটি খেলাও স্হবির অবস্হায় রয়েছে। ২০০৪ সালের পর এবারই প্রথম এশিয়ান কাপের আয়োজনের প্রস্ত্ততি নিচ্ছিল চীন।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

৮ মাসের জন্য ছিটকে গেলেন ইব্রাহিমোভিচ

আগামী মৌসুমেও লিভারপুলে থাকছেন সালাহ

নেইমারকে বিক্রি করতে রাজি পিএসজি, তবে...

এমবাপ্পে মিশনের পর রাফায়েলের দিকে ঝুঁকছে রিয়াল মাদ্রিদ

এ সম্পর্কিত আরও পড়ুন

রিয়ালকে এমবাপ্পের ‘ধন্যবাদ’

পুনরায় জমি পেলেন নারী ফুটবলার আঁখি

অপরাজেয় বার্সাকে হারিয়ে নারী চ্যাম্পিয়নস লিগের শিরোপা অলিম্পিক লিওঁ'র

কেন স্বপ্নের ক্লাব রিয়াল মাদ্রিদকে ফিরিয়ে দিলেন এমবাপ্পে