শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

আসিফ-নচিকেতার ‘কাঁটাতার’ 

আপডেট : ১৬ মে ২০২২, ০১:৫৪

সম্প্রতি প্রকাশিত হয়েছে দেশের সংগীতশিল্পী আসিফ আলতাফ ও ওপার বাংলার জনপ্রিয় সংগীতশিল্পী নচিকেতার কণ্ঠে নতুন একটি গান। ‘কাঁটাতারের এপাড় থেকে, দেখছি তুমি আছোই সুখে, রাজত্বটা তোমার শাসনে।’—এমন কথার গানটির ভেতর দিয়ে দুই শিল্পীর কণ্ঠে উঠে এসেছে দেশভাগের আফসোস আর সীমান্তে কাঁটাতারের ক্ষোভ।

‘কাঁটাতার’ শিরোনামে এই গানটি সম্প্রতি ইউটিউবে অবমুক্ত করা হয়েছে। গানটিতে কণ্ঠ দেওয়ার পাশাপাশি এর কথা ও সংগীত পরিচালনা করেছেন আসিফ আলতাফ নিজেই। সহশিল্পী হিসেবে এতে কণ্ঠ দিয়েছেন নচিকেতা। গানটি প্রযোজনা করেছে ‘চিরকুট’ সদস্য পাভেল আরিনের বাটার কমিউনিকেশন।

এ প্রসঙ্গে আসিফ আলতাফ বলেন, ‘অনেকদিন ধরে একটা গান মাথায় ঘুরছিল নচিকেতাকে নিয়ে। তিনি গাইবেন নাকি গাইবেন না এটা ছিল সবচেয়ে বড় সংশয়। বন্ধু পাভেল আরিন গানটি শোনার সাথে সাথেই সিদ্ধান্ত নিলো আমি আর নচিকেতা নাকি একসাথে গাইবো সেটা!

আশ্চর্যের ব্যাপার হলো, গাওয়ার জন্য আলোচনা থেকে শুরু করে রেকর্ডিং শেষ হওয়া পর্যন্ত নচিকেতার আন্তরিকতা আর পেশাদারিত্ব ছিল লক্ষণীয়। আমার লেখা-সুরে, আমাকে সঙ্গে নিয়েই তিনি গাইলেন এটা আমার জন্য একটা বিরাট পাওয়া।’ ‘কাঁটাতার’ গানটির ভিডিও নির্মাণ করেছেন মোমিন বিশ্বাস।

ইত্তেফাক/টিআর

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন