বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ভয়েস অব আমেরিকার সাংবাদিক আমির খসরুর মায়ের লাশ উদ্ধার

আপডেট : ১৬ মে ২০২২, ১৫:৩৫

পিরোজপুরের নিজ বাসা থেকে ভয়েস অব আমেরিকার বাংলাদেশ প্রতিনিধি ও ইত্তেফাকের সাবেক কূটনৈতিক প্রতিবেদক আমির খসরু’র মা সেতারা হালিমের লাশ উদ্ধার করেছে পুলিশ। পরিবারের লোকজনের অভিযোগ রাতের কোন এক সময় শ্বাসরোধ করে সিতারা হালিমকে হত্যা করে লাশ ঘরের মেঝেতে ফেলে রাখা হয়েছে। সোমবার (১৬ মে) সকাল ১০টায় পিরোজপুরের সিআইপাড়া এলাকার নিজ বাস ভবন থেকে তাঁর লাশ উদ্ধার করে পিরোজপুর থানা পুলিশ।

নিহত সিতারা হালিম (৭৪) পিরোজপুর সরকারী সোহরাওয়ার্দী কলেজের সাবেক অধ্যক্ষ পিরোজপুর শহরের সিআইপাড়া এলাকার মৃত প্রফেসর আব্দুল হালিম হাওলাদারের স্ত্রী।

সিতারা হালিমের মেয়ে সালমা আরজু ইত্তেফাককে জানান, শহরের সিআইপাড়া এলাকার তাদের নিজেদের বাসভবনের ২য় তলায় তার মা একা থাকতেন। রবিবার রাতে সর্বশেষ তার মায়ের সাথে কথা হয়। সোমবার সকালে তাদের বাসায় রং করার জন্য আব্দুল কুদ্দুস নামের একজন রং মিস্ত্রি বাসায় এসে দরজায় ডাকাডাকি করলেও তার মা দরজা না খুললে, সে বাসার নিচের তলার ভাড়াটিয়ার কাছে বিষয়টি জানান। দীর্ঘ অপেক্ষার পরও দরজা না খুললে ভাড়াটিয়া ও রং মিস্ত্রি পেছন দিয়ে ডাকতে গেলে তারা দেখতে দরজা খোলা দেখতে পায়। তখন তারা বাসায় ঢুকে দেখতে পায় তার মা সিতারা হালিম মেঝেতে পড়ে আছেন। 

মায়ের মৃত্যুর খবর পেয়ে পিরোজপুর শহরের সিআইপাড়ার বাড়িতে ছুটে আসেন মেয়ে সালমা আরজু। সালমা আরজু আরো জানান, এ সময় তাদের বাসার ভাড়াটিয়া তাকে ফোনে জানালে তিনি ও তার স্বামী বাসায় এসে দেখতে পান ঘরের মেঝেতে তার মা পড়ে আছে এবং তার গলায় আঘাতের চিহ্ন আছে। এছাড়া ঘরের আলমারি ভাঙ্গা ও আসবাবপত্র এলোমেলো ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে। তারা পুলিশকে খবর দিলে পুলিশ এসে লাশ উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

পিরোজপুর জেলা হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. স্বাগত হালদার জানান, মৃত অবস্থায় সিতারা হালিম নামে এক বয়স্ক নারীকে হাসপাতালে আনা হয়েছে। তার গলায় চিকন কোন কিছুর আঘাতের চিহ্ন আছে।

পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) থান্দার খায়রুল হাসান জানান, সকালে খবর পেয়ে পুলিশ সিতারা হালিমের লাশ উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে শ্বাসরোধ করে রাতের কোন এক সময় তাকে হত্যা করে ঘরের ভিতরে ফেলে রাখা হয়েছিল। এ বিষয়ে পুলিশ তদন্ত করে দেখছে এবং আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে।

ইত্তেফাক/এসজেড

এ সম্পর্কিত আরও পড়ুন

কুষ্টিয়ায় নিখোঁজের ৪ দিন পর সাংবাদিকের লাশ উদ্ধার

ভাণ্ডারিয়ার ইউএনও’র শুদ্ধাচার পুরস্কার লাভ

শায়েস্তাগঞ্জে মাজারের পুকুর থেকে দেহবিহীন মাথা উদ্ধার

বাকেরগঞ্জে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার

এ সম্পর্কিত আরও পড়ুন

উপবৃত্তির টাকা তুলতে পিন নম্বর জটিলতায় পিরোজপুরের শিক্ষার্থীরা

ইন্দুরকানী আশ্রয়ণ প্রকল্প : বদলে গেছে পাঁচ শতাধিক প্রান্তিক মানুষের জীবন

মদনে বন্যার পানিতে ভেসে আসা লাশ উদ্ধার

ধলেশ্বরী নদী থেকে শিশুর লাশ উদ্ধার