বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নারায়ণগঞ্জে ২ ইয়াবা ব্যবসায়ীর যাবজ্জীবন

আপডেট : ১৭ মে ২০২২, ১৮:২০

নারায়ণগঞ্জের সোনারগাঁ থানায় র‌্যাবের দায়ের করা একটি মাদক মামলায় মাইনুদ্দিন (৪০) ও মাসুদ রানা (৩৩) নামে দুই ইয়াবা ব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। 

মঙ্গলবার (১৭ মে) দুপুরে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক বেগম সাবিনা ইয়াসমিন আসামিদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। 

যাবজ্জীবন সাজার পাশাপাশি তাদের ৩০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছেন আদালত। 

সাজাপ্রাপ্ত আসামি মাইনউদ্দিন নরসিংদী জেলার মাধবদী থানার আব্দুল বারেক মিয়ার ছেলে ও আসামি মাসুদ রানা গাজীপুর জেলার গাছা থানার শাহজাহান মিয়ার ছেলে। 

রায়ের সত্যতা নিশ্চিত করে আদালতের রাষ্ট্রপক্ষের অতিরিক্ত কৌঁসুলি (এপিপি) জাসমীন আহমেদ বলেন, ২০২০ সালের ২২ সেপ্টেম্বর সোনারগাঁও থানাধীন আষাঢ়িয়ারচর এলাকা থেকে সাড়ে ১১ হাজার পিস ইয়াবাসহ ২ আসামিকে গ্রেফতার করে র‌্যাব-১১ এর একটি দল। তাদের কাছ থেকে একটি কাভার্ডভ্যান ও মোবাইল ফোন জব্দ করা হয়। পরে এ ঘটনায় র‌্যাব বাদি হয়ে সোনারগাঁও থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে। ওই মামলার সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে আদালত রায় ঘোষণা করেছেন। 

আদালত পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান জানান, রায় ঘোষণাকালে আদালতে আসামিরা উপস্থিত ছিলেন। সাজাপ্রাপ্ত দুই আসামিকে আদালতের নির্দেশে কারাগারে প্রেরণ করা হয়েছে।

ইত্তেফাক/এমএএম