শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

৬ বছরের মাথায় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের ১০ তলা অফিস

আজ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী       

আপডেট : ১৮ মে ২০২২, ০০:২৯

আনুষ্ঠানিক যাত্রা শুরুর ছয় বছরের মাথায় ১০ তলা নিজস্ব ভবন পেয়েছে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক)। আজ বুধবার এটি আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে ভার্চুয়ালি অংশ নিয়ে কক্সবাজারের ইতিহাসে প্রথম দশতলা অফিস ‘কউক ভবন’উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন কউক চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমেদ।

সোমবার দুপুরে কউক ভবনের হলরুমে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়ে কউক চেয়ারম্যান বলেন, শূন্য থেকে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ এখন কক্সবাজারবাসীর আস্থার প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। শুরুতে আইনের একটি বই ছাড়া হাতে কিছুই ছিল না। এখন লালদীঘি, গোলদীঘি ও বাজার ঘাটা পুকুর সংস্কারের পর ১১০ কোটি টাকা ব্যয়ে কউকের ১০ তলা বিশিষ্ট নিজস্ব ভবন উদ্বোধন হতে যাচ্ছে। 

কক্সবাজার গণপূর্ত বিভাগ ও স্থাপত্য অধিদপ্তরের তত্ত্বাবধানে এ অফিস প্রকল্প বাস্তবায়ন হয়েছে। ব্যয় সাশ্রয়ে ভবনটি নির্মাণ শেষে মোট বরাদ্দ ১১৪ কোটি ৩৭ লাখ হতে ৪ কোটি ৩১ লাখ টাকা সরকারি কোষাগারে ফেরত দিয়েছে নির্মাণ তদারকি সংস্থা। কউক চেয়ারম্যান ও সংশ্লিষ্টদের নজরদারি ও আন্তরিক প্রচেষ্টায় টেকসই ভবন নির্মানের পরও ব্যয় থেকে টাকা সাশ্রয় সম্ভব হয়েছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

কউক চেয়ারম্যান লে. কর্ণেল (অব.) ফোরকান আহমেদ বলেন, মহাপরিকল্পনা অনুযায়ী কক্সবাজারকে আধুনিক, আকর্ষণীয় ও পরিকল্পিত পর্যটন নগরী হিসেবে সাজানোর প্রথম যাত্রা এ কউক ভবন; এমনটি মনে করছি আমি। ইতিমধ্যে আমাদের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আশা করছি সঠিক সময়ে নির্ধারিত দিনে প্রধানমন্ত্রী ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

ইত্তেফাক/ইউবি