বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

অনার্স-মাস্টার্স শিক্ষকদের আন্দোলন স্থগিত

আপডেট : ১৮ মে ২০২২, ১৩:১০

জাতীয় বিশ্ববিদ্যালয় প্রধান ফটকে লাগাতার অবস্থানের দ্বিতীয় দিনে ভিসি’র আশ্বাসে আন্দোলন স্থগিত করেছে বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষকরা। ভাইস চ্যান্সেলর ড. মসিউর রহমান মঙ্গলবার বিকেলে স্ব-শরীরে আন্দোলনকারী শিক্ষকদের সামনে উপস্থিত হয়ে এমপিওভূক্তিতে শিক্ষামন্ত্রী ড. দীপু মনির সঙ্গে ফলপ্রসু আলোচনা করার ব্যবস্থা করবেন বলে ঘোষণা দেন।

ভিসি আরও বলেন, শিক্ষামন্ত্রী বর্তমানে দেশের বাহিরে অবস্থান করছেন। তিনি এ মাসের ২৭ তারিখে দেশে ফিরবেন। দেশে ফেরার ৭ থেকে ১০ দিনের মধ্যে শিক্ষক নেতাদের সঙ্গে নিয়ে শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনায় বসে এমপিওর ব্যাপারে সুরাহার ব্যবস্থা করবেন। 

ভিসি তার বক্তব্যে আরও বলেন, আপনারা শিক্ষক, আপনারা ঘরে ফিরে যান। অর্পিত দায়িত্ব পালন করুন। প্রকৃত শিক্ষকদের এমপিওভূক্তির ব্যবস্থা করা হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয় ভিসির এমন আশ্বাসের ভিত্তিতে চলমান অবস্থান কর্মসূচি স্থগিতের ঘোষণা দিয়েছেন বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশন কেন্দ্রিয় কমিটি। সংগঠনের সভাপতি মো. হারুন অর রশিদ এবং সাধারন সম্পাদক মো. মোস্তফা কামাল শিক্ষকদের কর্মসূচি স্থগিতের ঘোষণা দিয়ে বক্তব্য রাখেন।

ইত্তেফাক/কেকে