শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কলকাতায় রয়েল ক্যাফের সৌজন্যে ‘টেলিসিনে অ্যাওয়ার্ড’ অনুষ্ঠিত

আজীবন সম্মাননায় ভূষিত আলমগীর ও রুনা লায়লা দম্পতি

আপডেট : ১৮ মে ২০২২, ১৬:৩৪

দুই বাংলার তারকাদের নিয়ে কলকাতার রবীন্দ্র সরোবরে নজরুল মঞ্চে অনুষ্ঠিত হলো '১৯তম টেলিসিনে অ্যাওয়ার্ড'। এই অনুষ্ঠানে পাওয়ার্ড বাই স্পন্সর হিসাবে ছিল বাংলাদেশের জনপ্রিয় কফি ব্র্যান্ড 'রয়েল ক্যাফ'। করোনার কারণে টানা তিন বছর পর শনিবার (১৪ মে) বেশ ঘটা করেই অ্যাওয়ার্ড অনুষ্ঠানটির আয়োজন করা হয়।

অনুষ্ঠানে ২০১৯ থেকে ২০২১ সালের জন্য কলকাতার ও বাংলাদেশের শিল্পীদের সম্মাননা প্রদান করা হয়। বাংলাদেশ থেকে আজীবন সম্মাননায় ভূষিত হয়েছেন দেশের কিংবদন্তি তারকা আলমগীর ও উপমহাদেশের প্রখ্যাত গায়িকা রুনা লায়লা দম্পতি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রয়াস গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক প্রদ্যুত কুমার তালুকদার৷ তিনি কলকাতার জনপ্রিয় অভিনয়শিল্পী শুভাশিস মুখার্জি ও পরিচালক রাজ চক্রবর্তীর হাতে অ্যাওয়ার্ড তুলে দেন৷

টেলিসিনে অ্যাওয়ার্ড নিয়ে প্রয়াস গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক প্রদ্যুত কুমার তালুকদার বলেন, 'দুই বাংলার সেরা শিল্পীদের সম্মান জানাতে পেরে রয়েল ক্যাফে পরিবার খুবই আনন্দিত। এ আয়োজনের মধ্য দিয়ে দুই বাংলার দারুণ এক সম্পর্ক ফুটে উঠেছে। রয়েল ক্যাফে সব সময়ই ভালো উদ্যোগের সাথে থাকতে চাই। বাংলাদেশের চাহিদা পূরণ করে আমরা ভারতেও আমাদের চা ও কফি এক্সপোর্ট করতে চাই।'

২০১৯ সালের বাংলাদেশ অংশের সেরা সিনেমা নির্বাচিত হয়েছে ‘নোলক’। এ সিনেমার জন্য সেরা পরিচালকের সম্মাননা পেয়েছেন সাকিব সনেট। ববি হয়েছেন সেরা অভিনেত্রী। সেরা গায়িকার পুরস্কার পেয়েছেন তাসনিম আনিকা। ‘পাসওয়ার্ড’ সিনেমার জন্য সেরা অভিনেতা নির্বাচিত হয়েছেন শাকিব খান।

২০২০ সালের সেরা সিনেমা ‘গোর’। এ সিনেমার জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন দীপান্বিতা মার্টিন। সেরা পরিচালক নির্বাচিত হয়েছেন মাসুদ হাসান উজ্জ্বল। ‘বীর’ সিনেমায় গান গেয়ে সেরা গায়িকার পুরস্কার পেয়েছেন সোমনূর মনির কোনাল।

২০২১ সালের সেরা সিনেমা ‘মিশন এক্সট্রিম’। সেরা অভিনেতা আরিফিন শুভ (মিশন এক্সট্রিম), সেরা নির্মাতা মীর সাব্বির (রাত জাগা ফুল), সেরা অভিনেত্রী আজমেরী হক বাঁধন (রেহানা মারিয়ম নূর), সেরা কণ্ঠশিল্পী মমতাজ বেগম (রাত জাগা ফুল)।

এছাড়া এবারের আসরে ওপার বাংলা থেকে সম্মাননা পেয়েছেন সৃজিত, প্রসেনজিৎ, শুভশ্রী, অর্পিতা পাল, জিৎ গাঙ্গুলি, অনুপম রায় ও রাজ চক্রবর্তী।

ইত্তেফাক/জেডএইচডি

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন