রোববার, ০৩ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

প্রধানমন্ত্রীর দেওয়া ১০ কোটি টাকা মহিলা ক্রীড়া সংস্থার কাছে হস্তান্তর

আপডেট : ১৮ মে ২০২২, ১৯:৫২

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থাকে প্রদত্ত ১০ কোটি টাকার বিশেষ বরাদ্দের চেক হস্তান্তর করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। আজ বুধবার জাতীয় ক্রীড়া পরিষদের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানের মাধ্যমে এ চেক হস্তান্তর করা হয়।

প্রতিমন্ত্রীর কাছ থেকে চেকটি গ্রহণ করেছেন বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থার সভানেত্রী ও জাতীয় সংসদের হুইপ মাহবুব আরা গিনি এমপি। এ সময় আরও উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন,  দেশের নারী ক্রীড়াঙ্গনের জন্য আজ একটি অবিস্মরণীয় দিন। আমাদের নারী ও ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী দেশের নারী ক্রীড়াবিদদের উন্নয়নে ক্রীড়াঙ্গনের ইতিহাসে প্রথমবারের মতো ১০ কোটি টাকার বিশেষ বরাদ্দ প্রদান করেছেন। আমি প্রধানমন্ত্রীর প্রতি বিশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আমি বিশ্বাস করি, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের ক্রীড়াঙ্গন আরও এগিয়ে যাবে।

পরে বাংলাদেশের ক্রীড়াক্ষেত্রে নারী দলের অংশগ্রহণ বৃদ্ধি ও নারী ক্রীড়াবিদদের সার্বিক উন্নয়ন বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি। দেশের বিভিন্ন ক্রীড়া ফেডারেশনের নেতৃবৃন্দ মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং জাতীয় ক্রীড়া পরিষদ এর উর্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

সবার মনের কথাটাই বললেন প্রধানমন্ত্রী

জাতীয় ক্রীড়া পুরস্কার পাচ্ছেন ৮৫ ক্রীড়া ব্যক্তিত্ব

মোশাররফ রুবেলের মৃত্যুতে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর শোক

জিমন্যাস্টিকস চ্যাম্পিয়নশিপের কৃতি খেলোয়াড়দের সংবর্ধনা

এ সম্পর্কিত আরও পড়ুন

স্বাধীন বাংলা ফুটবল দলকে ‘স্বাধীনতা পুরস্কার’ দিতে চায় মন্ত্রণালয়

যুবশক্তি দেশের উন্নয়নের প্রধান হাতিয়ার: ক্রীড়া প্রতিমন্ত্রী

প্রতিটি বিভাগে ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলা হবে: প্রধানমন্ত্রী

জর্ডান-বাংলাদেশ একযোগে কাজ করবে: যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী