শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বিশ্বের সকল অসহায় শিশুদের পাশে দাঁড়াতে চায় তাফিদা রাকিব ফাউন্ডেশন

আপডেট : ১৮ মে ২০২২, ২৩:২৪

তাফিদা রাকিব ফাউন্ডেশন বিশ্বের সকল অসহায় শিশুদের পাশে দাঁড়াতে চায়, বিশেষ করে যে সকল শিশুরা ব্রেইন ইনজুরির কারণে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত, তাদের চিকিৎসা সেবা নিশ্চিত করতেই কাজ করবে যুক্তরাজ্য ভিত্তিক এই ফাউন্ডেশন। তাফিদা রাকিব ফাউন্ডেশনের উদ্যোগে বুধবার ইটালির রাজধানী রোমের তারমিনির স্থানীয় একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনে এমন অভিব্যক্তি জানান ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সেলিনা বেগম। 

ইতালি সরকারের আমন্ত্রণে ইতালি পার্লামেন্ট সফর শেষে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট সেলিনা বেগম। সাংবাদিক তানভীর আহমেদের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে তাফিদা রাকিব ফাউন্ডেশন কার্যক্রম সম্পর্ক বক্তব্য রাখেন ফাউন্ডেশনের পাবলিক রিলেশন ডিরেক্টর জাকির চৌধুরী, তাফিদা রাকিব ফাউন্ডেশনের এম্বাসেডর ওয়াজিদ হাসান সেলিম, আতিক চৌধুরী, ডা. হানি ক্যালারিয়া, ফাউন্ডেশনের লিগ্যাল এক্সিকিউটিভ আবদুল আজিজ ও কাউন্সিলর রোজালিন। 

সংবাদ সম্মেলনে তাফিদা রাকিব ফাউন্ডশেনর প্রতিষ্ঠাতা সেলিনা বেগম বলেন, তাফিদার মতো শিশুদের চিকিৎসার জন্য যুক্তরাজ্যে একটি হাসপাতাল তৈরিতে তারা ২৫ মিলিয়ন পাউন্ড অর্থ সংগ্রহের প্রত্যয় নিয়ে কাজ করছেন। যুক্তরাজ্য ও ইতালি সহ বিশ্বের বিভিন্ন দেশের দাতারা এই ফাউন্ডেশনের সহায়তায় এগিয়ে এসেছেন। উল্লেখ্য ২০১৯ সালে যুক্তরাজ্যের চিকিৎসকরা তাফিদা রাকিবের বাঁচার সম্ভাবনা নাকচ করে দিয়ে লাইফ সাপোর্ট খুলে নিতে বললে চিকিৎসকদের সিদ্ধান্তকে আদালতে চ্যালেঞ্জ করে তাফিদার পরিবার,  দীর্ঘ আইনি লড়াই এর পর ৪ বছরের শিশুকন্যা তাফিদাকে ইতালির জেনোয়াতে উন্নত চিকিৎসার অনুমতি পায় পরিবারটি। বর্তমানে জেনোয়াতেই চিকিৎসা চলছে তাফিদার, তাফিদার মা সেলিনা বেগম জানিয়েছেন তাফিদার অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। 

এই সময় বাংলাদেশ সমিতি ইতালির  সভাপতি আফতাব বেপারী, কমিউনিটি ব্যক্তিত্ব মনজুর আহমেদ সহ রোমের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক রা উপস্থিত ছিলেন। 

ইত্তেফাক/ ইআ