রোববার, ০৩ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

১৯ বছর পর গাজীপুর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন আজ

আপডেট : ১৯ মে ২০২২, ০৪:০১

১৯ বছর পর আজ বৃহস্পতিবার অনুষ্ঠিত হচ্ছে গাজীপুর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন। সম্মেলনকে ঘিরে দলীয় নেতাকর্মীদের মধ্যে বিরাজ করছে ব্যাপক উত্সাহ ও উদ্দীপনার আমেজ। পাশাপাশি জেলার গুরুত্বপূর্ণ স্থানে শীর্ষ ও স্থানীয় পর্যায়ের নেতাদের ছবি সংবলিত নানা ধরনের ব্যানার ফেস্টুন ও বিলবোর্ড স্থাপন করা হয়েছে। 

এছাড়া সম্মেলনস্হল শহরের ঐতিহাসিক ভাওয়াল রাজবাড়ীর মাঠে তৈরি করা হয়েছে উন্নতমানের সুবিশাল প্যান্ডেল। সম্মেলনকে কেন্দ্র করে দলের অনেক কর্মী সমর্থক তাদের পছন্দের নেতাদের ছবি দিয়ে সড়ক-মহাসড়কের ওপর প্রচুর বিলবোর্ড স্থাপন ও তোরণ নির্মাণ করা হয়েছে। আর সড়কের দুই পাশে অসংখ্য ব্যানার ফেস্টুন শোভা পাচ্ছে। সব মিলিয়ে পুরো শহরে উত্সবের আমেজ বিরাজ করছে।

আজ সকাল ১০টা থেকে শহরের রাজবাড়ীর মাঠে জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের আনুষ্ঠানিকতা শুরু হবে। এতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে সভাপতিত¾ করবেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি। সম্মেলনকে কেন্দ্র করে মাঠ পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে ঘুরেফিরে আলোচনা একটাই—কে আগামী দিনের জেলা আওয়ামী লীগের নতুন নেতৃত্বে আসবেন। বিশেষ করে শীর্ষ সভাপতি ও সাধারণ সম্পাদক দুটি পদ নিয়েই সবার আগ্রহ বেশি। ইউনিয়ন থেকে শুরু করে জেলা পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে আলোচনা হচ্ছে এ দুটি পদে নতুন ও পুরাতন নেতাদের অতীত কর্মকাণ্ড ও আমলনামা নিয়ে। কারা নেতৃত্বে এলে জেলা আওয়ামী লীগ আরো শক্তিশালী ও উজ্জীবিত হবে তা নিয়ে চলছে নানা সমীকরণ ও বিশ্লেষণ।

সম্মেলনকে ঘিরে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে যাদের নাম শুনা যাচ্ছে তারা হলেন সভাপতি পদে বর্তমান মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি এবং গাজীপুর জেলা পরিষদের বর্তমান প্রশাসক, ডাকসুর সাবেক ভিপি জি এস ও সাবেক এমপি আখতারউজ্জামান। আর সাধারণ সম্পাদক পদে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য মোহাম্মদ ইকবাল হোসেন সবুজ, জেলা আওয়ামী লীগের সহসভাপতি, কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট আমানত হোসেন খান, যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট রহমত আলীর ছেলে জামিল হাসান দূর্জয়, শ্রীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. আব্দুল জলিল ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আনিসুর রহমান আরিফ।

ইত্তেফাক/ ইআ

এ সম্পর্কিত আরও পড়ুন

আওয়ামী লীগসহ সাতটি দল ইভিএমের পক্ষে

‘সরকার সব দলের গণতান্ত্রিক অধিকারে বিশ্বাস করে’

পারাপারে যাত্রীদের দায়িত্বশীল হওয়ার আহ্বান সেতুমন্ত্রীর

পদ্মা সেতু আমাদের আত্মমর্যাদার প্রতীক: শিক্ষামন্ত্রী

এ সম্পর্কিত আরও পড়ুন

সুধী সমাবেশে আমন্ত্রিত ৩ হাজার, জনসভা উন্মুক্ত

প্রধানমন্ত্রীকে হত্যার চেষ্টা: মৃত্যুদণ্ড প্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

২৬ জুন থেকে পদ্মা সেতুতে গাড়ি চলবে: ওবায়দুল কাদের

তরুণ উদ্যোক্তাদের এগিয়ে নিতে ‘ঐক্য’