বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

উদীচী জবি সংসদের নেতৃত্বে বিপু-মুক্ত

আপডেট : ১৯ মে ২০২২, ১১:২৯

বাংলাদেশের বৃহত্তম সাংস্কৃতিক সংগঠন বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংসদের সপ্তম সম্মেলন হয়েছে। ‘শ্রেণিভেদ ভাঙি শোষিতের রোষে, সম্প্রীতির মালা গাঁথি ভেদাভেদ নাশে’- এই প্রতিপাদ্যে এবারের সম্মেলনে সভাপতি হিসেবে আহসান হাবিব বিপু ও সাধারণ সম্পাদক হিসেবে মামদুদ রহমান মুক্ত নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার (১৯ মে) উদীচী জবি সংসদ সূত্রে এই তথ্য জানা যায়। এর আগে বুধবার বিশ্ববিদ্যালয়ে এ সম্মেলন হয়। সম্মেলনে উদ্বোধক হিসেবে ছিলেন উদীচী কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি বেলায়েত হোসেন। অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, উদীচী কেন্দ্রীয় সংসদের সহ-সাধারণ সম্পাদক সংগীতা ইমাম এবং উদীচী কেন্দ্রীয় সংসদ সদস্য হাসান মাহমুদ। উপস্থিত ছিলেন উদীচী জবি সংসদের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মোহাম্মদ হাফিজুল ইসলাম।

জানা যায়, সংগঠনের সদস্য, সম্পাদক, কর্মী এবং প্রাক্তন সদস্যদের উপস্থিতিতে বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের অবকাশ ভবনের ৪০৩ নম্বর কক্ষে উদ্বোধনী আয়োজন আরম্ভ করা হয়। জাতীয় সংগীত এবং জাতীয় পতাকা ও বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী’র পতাকা উত্তোলনের মাধ্যমে শুরু হয় উদ্বোধনী অনুষ্ঠান।

 

সংগীতা ইমাম জাতীয় পতাকা এবং উদীচী জবি সংসদের ৬ষ্ঠ কমিটির সভাপতি অনিক সাহা সুমিত সংগঠনের পতাকা উত্তোলন করেন।

কমিটির অন্যান্য পদের মধ্যে সহ-সভাপতি পদে শ্রেয়শ্রী সরকার, ফতেহ আলী খান আকাশ, তন্ময় প্রামানিক, সহ-সাধারণ সম্পাদক পদে রাফিউল রকি কোষাধ্যক্ষ পদে হালিমা আক্তার বৃষ্টি সম্পাদক পদ্ধতি শোভন চক্রবর্তী, ব্রজ গোপাল রায়, পৌলমী মুমু খীসা, শক্তি বিশ্বাস তৃষা, আবিদুর হক রাহাত, শিহাব উদ্দীন, গৌরব ভৌমিক, দূর্বা পাল সদস্য পদে অনিক সাহা সুমিত, শান্তা ইসলাম, খুশি রায়, আম্রিন জাহান অপি, আবদুর রহমান মল্লিক, মাসফিকুল হাসান টনি দায়িত্ব পেয়েছেন। এ ছাড়াও, জাতীয় পরিষদ সদস্য হিসেবে শ্রেয়শ্রী সরকার দায়িত্ব পেয়েছেন।

কমিটি চূড়ান্তভাবে গৃহীত হওয়ার পর উদীচী কেন্দ্রীয় সংসদের সহ-সাধারণ সম্পাদক সংগীতা ইমাম সবাইকে শপথ পাঠ করান।

ইত্তেফাক/এএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন

রাষ্ট্রপতির ছেলের ড্রাইভারকে মারধরের অভিযোগে জবি শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা

জবিতে ছাত্রলীগের প্রশিক্ষণ কর্মশালা

সপ্তাহ পেরিয়ে গেলেও নির্মাণ হয়নি জবির সীমানাপ্রাচীর

জবির চক্রাকার বাস সুবিধা পাবে শিক্ষার্থীরা

এ সম্পর্কিত আরও পড়ুন

জবিতে চলচ্চিত্র প্রদর্শনীর উদ্বোধন, চলবে আগামীকালও

জবির ১০৯ রোভার সহচরের দীক্ষা সম্পন্ন 

অঙ্কনের মৃত্যু তদন্তের দাবি, সহপাঠীদের মোমবাতি প্রজ্বলন 

ঢাকায় ফেরার পথে অজ্ঞান পার্টির খপ্পরে জবি শিক্ষার্থী