শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

নীলফামারীতে ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে শিক্ষক বরখাস্ত

আপডেট : ২০ মে ২০২২, ১৭:২১

নীলফামারী সদরের লক্ষীচাপ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে ক্লাস চলাকালীন শ্রেণীকক্ষে ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে শিক্ষক কমর উদ্দিন সরকারকে সাময়িক বরখাস্ত করেছে প্রতিষ্ঠান। 

গত বৃহস্পতিবার (১২ মে) সরেজমিন ঘটনার বিবরণে জানা যায়, ১০ মে সহকারী শিক্ষক (গণিত) কমর উদ্দিন সরকার ১১টা ১৫ মিনিটে ৮ম শ্রেণির ‘ক’ শাখার গণিত ক্লাস চলাকালীন শ্রেণিকক্ষে তার বিরুদ্ধে এক ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ উঠে। অভিযোগের সত্যতা যাচাইয়ে ক্লাস চলাকালীন সিসিটিভির ফুটেজ দেখে প্রাথমিকভাবে শিক্ষকের বিরুদ্ধে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এ ঘটনার পর হতে বিদ্যালয়ে ওই শিক্ষক অনুপস্থিত রয়েছে। 

ঘটনার বিষয়ে সহকারী শিক্ষক গণিত কমর উদ্দিন সরকার বলেন, এ বিষয়ে আমার কিছু বলার নেই। আপনি সিসিটিভি ফুটেজ দেখেন সেখানে সবকিছু আছে। 

প্রতিষ্ঠানের এডহক কমিটির সভাপতি গোলাম মোস্তফা বলেন, তিনি অপরাধ করে থাকলে আইন অনুযায়ী তাকে বরখাস্ত করা হবে।  

প্রধান শিক্ষক আজিজুল ইসলাম বলেন, শিক্ষার্থীর কাছে অভিযোগ শোনার পর সিসিটিভি ফুটেজ দেখে সভাপতি ও শিক্ষকদের সঙ্গে আলোচনা করে কমিটি সিদ্ধান্ত মোতাবেক তাকে সাময়িক বরখাস্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়াও ঘটনার সুষ্ঠ তদন্তে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন এবং এর প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। 

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আলী শাহরিয়ার বলেন, জেলা শিক্ষা কর্মকর্তার নির্দেশে ঘটনার তথ্য সংগ্রহ করা হয়েছে। তথ্য সংগ্রহ শেষে এ বিষয়ে জেলা শিক্ষা কর্মকর্তাকে জানানো হবে। 

তিনি আরও বলেন, মাঠ পর্যায়ে বিভিন্ন জনের কাছ থেকে ঘটনার তথ্য ও ক্লাস চলাকালীন সিসিটিভির ফুটেজ সংগ্রহ করা হয়েছে। 

জেলা শিক্ষা কর্মকর্তা মো. শফিকুল ইসলাম বলেন, বিষয়টি জানার পর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে ঘটনাটির সত্যতা যাচাইয়ে তদন্ত সাপেক্ষে প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়েছে। প্রতিবেদন অনুযায়ী শিক্ষকের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

ইত্তেফাক/এমএএম